Home / চাঁদপুর / হাইমচরে জাতীয় কমডেকা মাঠের ফসলের ক্ষতিপূরণ চেক বিতরণ
Comdeca demarage

হাইমচরে জাতীয় কমডেকা মাঠের ফসলের ক্ষতিপূরণ চেক বিতরণ

চাঁদপুরের হাইমচর উপজেলা প্রশাসনের আয়োজনে ও বাংলাদেশ স্কাউটসের উদ্যোগে অনুষ্ঠিতব্য ৬ষ্ঠ জাতীয় কমডেকা মাঠের ফসলের মালিকদের মাঝে ফসলের ক্ষতিপুরন হিসেবে চেক বিতরণ করা হয়েছে।

বুধবার (৪ জুলাই) বিকেল ৪টায় হাইমচর ডিগ্রি কলেজ হল রুমে জেলা প্রশাসকের উপস্থিতিতে ১৫৫ জন কৃষকের মাঝে ফসলের ক্ষতিপূরণ বাবদ ৭ লাখ ৫৫ হাজার টাকার চেক বিতরণ করা হয়।

এসময় তিনি প্রধান অতিথির বক্তব্যে বলেন, আপনাদের সহযোগিতায় ৬ষ্ঠ জাতীয় কমডেকা সফল ও স্বার্থকভাবে সম্পন্ন হয়েছে। এ জন্য আমরা হাইমচরবাসীর কাছে চিরকৃতজ্ঞ। এ কমডেকা উপলক্ষে আপনাদের হাইমচরে ২টি অর্থনৈতিক অঞ্চল ও পর্যটন কেন্দ্র ঘোষনা করেছেন মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা। এছাড়া হরিণা ফেরিঘাট থেকে শরিয়তপুরের সাথে ব্রিজ নির্মাণ করা হবে।

এ নদীর পাড় দিয়ে চাঁদপুর পর্যন্ত মেঘনা রিভার সাইড ড্রাইভ সড়ক নির্মাণ করা হবে। এখানে দুর দুরান্ত থেকে পর্যটক হিসেবে মানুষজন আসবে এতে আপনাদের এলাকার উন্নয়নসহ জীবন মানের উন্নয়ন হবে। এ কমডেকা উপলক্ষে হাইমচরে উন্নয়নের মহাযোগ্য শুরু হয়ে গেছে।

সভায় উপজেলা নির্বাহি অফিসার মো. মাসুদুর রহমান এর সভাপতিত্বে এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ স্কাউট্স কুমিল্লা উপপরিচালক মো. ফারুক আহেমদ। সভায় উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা আ’লীগের সাবেক সাধারন সম্পাদক এডঃ ফজলুল হক সরদার, হাইমচর থানা পরিদর্শক (তদন্ত) মো. আলমগীর হোসেন, হাইমচর কলেজ অধ্যক্ষ মো. মানোয়ার হোসেন মোল্লা,

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আমিনুর রশিদ, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার একে এম মীর হোসেন, উপজেলা শিক্ষা অফিসার মো. আহসানুজ্জামান লুলু, চরভৈরবী ইউপি চেয়ারম্যান আহমেদ আলি মাস্টারসহ স্কাউট্স নেতৃবৃন্দ এবং বিভিন্ন শ্রেনী পেশার মানুষজন।

প্রতিবেদক- বিএম ইসমাইল

Leave a Reply