Home / উপজেলা সংবাদ / হাইমচর / হাইমচরে ইউপি চেয়ারম্যানসহ বিএনপি-জামাতের ১২ নেতা কারাগারে
Jolil Master atok

হাইমচরে ইউপি চেয়ারম্যানসহ বিএনপি-জামাতের ১২ নেতা কারাগারে

হাইমচরে ৮ ফেব্রæয়ারি পুলিশের দায়ের কৃত অস্ত্র ও বিস্ফোরক মামলায় ইউপি চেয়ারম্যান ও বিএনপি নেতা সরদার আ.জলিল মাস্টার সহ হাইমচরের ১২ বিএনপি-জামাত নেতাকে জেল হাজতে পাঠিয়েছে আদালত।

জিয়া এতিম খানার নামে বরাদ্ধকৃত অর্থ আতœসাৎ মামলায় বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে আদালতের রায় ঘোষণাকে কেন্দ্র করে ৮ ফেব্রæয়ারি হাইমচর বিএনপি অঙ্গ সংগঠনের সাথে পুলিশের সংঘর্ষের অভিযোগে অস্ত্র ও বিস্ফোরক আইনে হাইমচর থানা পুলিশের দায়েরকৃত মামলায় মঙ্গলবার (২৭ মার্চ) চাঁদপুর জেলা দায়রা ও জজ আদালতের বিচারক সালেহ উদ্দিন আহমেদ এর আদালতে হাজির হলে আদালত বিএনপি জামাত ১২ নেতা কর্মীকে জেল হাজতে প্রেরণ করেন।

বিএনপি জামাত নেতা কর্মীদের মামলা পরিচালনা করেন চাঁদপুর জেলা আইনজীবী সমিতির সভাপতি শেখ আ.লতিফ,সিনিয়র আইনজীবী এ্যাড. ফজলুল হক সরকার,সাবেক সভাপতি এ্যাড. জহিরুল ইসলাম, সিনিয়র আইনজীবী এ্যাড. সলিমউল্লাহ সলিমসহ একাধিক আইনজীবী।

উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক খোরশেদ আলম কোতওয়াল জানান, অস্ত্র ও বিস্ফোরক মামলায় নেতা কর্মীরা উচ্চ আদালতে হাজির হয়ে আগাম জামিনে ছিলেন।

২৭ মার্চ উপজেলা বিএনপি সাবেক সদস্য সচিব জেলা বিএনপির সদস্য ও আলগী দক্ষিণ ইউপি চেয়ারম্যান সরদার আ. জলিল মাস্টার, উপজেলা বিএনপি যুগ্ম-সম্পাদক ও ইউপি সদস্য মিজানুর রহমান শেখ, যুগ্ম- সম্পাদক ও ইউপি সমদস্য বিল্লাল হোসেন আখন,উপজেলা বিএনপির সদস্য ও ইউপি সদস্য নজির দেয়ান, যুবদল সহসভাপতি ও ইউপি সদস্য ফারুকুল ইসলাম গাজি, বিএনপির সদস্য ও সাবেক ইউপি সদস্য খোরশেদ আলম চকিদার, বিএনপির সদস্য ও সাবেক ইউপি সদস্য দুলু পেদা,জামাত নেতা হাফিজুর রহমান,বিএনপি নেতা আ.রহমান পাটওয়ারী,ছাত্রদল সাবেক যুগ্ম-আহŸায়ক নেছার শিকদার, যুবদল নেতা কামাল হোসেন,বিএনপি নেতা শাহপরান মেলকারসহ ১২ বিএনপি জামাত নেতা কর্মী আদালতে হাজির হলে আদালত সকলকে জেল হাজতে প্রেরণ করেন ।

মামলায় বাকি আসামীদের শুনানী পর্যায় ক্রমে হবে। ইতিপূর্বে এ মামলায় ১নং আসামী উপজেলা বিএনপি সভাপতি মো.আমিউল্লাহ বেপারী, উপজেলা বিএনপির যুগ্ম-সম্পাদক হারুন গাজিসহ ৫ জন প্রায় ১ মাস জেল হাজতে ছিলেন। তারা বর্তমানে জামিনে রয়েছেন।

প্রতিবেদক : বিএম ইসমাইল