Home / উপজেলা সংবাদ / হাইমচর / গাজিপুর ইউপি নির্বাচনের গেজেট স্থগিতাদেশ বহাল
Haimchor-2

গাজিপুর ইউপি নির্বাচনের গেজেট স্থগিতাদেশ বহাল

চাঁদপুরের হাইমচর উপজেলার বহুল আলোচিত ১নং গাজিপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনের ফলাফলের গেজেট প্রকাশের উপর ৬ মাসের জন্য হাইকোর্টের দেয়া স্থগিতাদেশ বহাল রেখেছেন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বিভাগ।

ফলে ১নং গাজিপুর ইউনিয়নের জনগণের ভোটের মাধ্যমে চেয়ারম্যান নির্বাচিত করার উজ্জ্বল সম্ভাবনা দেখা দিয়েছে।

সুপ্রিম কোর্টের আইনজীবী মো. নুরুল ইসলাম চৌধুরী জানান, ‘গত ১০ মে’ গাজিপুর ইউপি নির্বাচনে বেসরকারিভাবে নির্বাচিত চেয়ারম্যান মোঃ হাবিবুর রহমান গাজির নির্বাচনী ফলাফলের গেজেট প্রকাশের উপর নিষেধাজ্ঞা চেয়ে মাননীয় হাইকোর্টে রিট পিটিশন দায়ের করেন চেয়ারম্যান প্রার্থী ও ইউনিয়ন আ’লীগ আহ্বায়ক সফি উল্লাহ মন্টু পেদা। মহামান্য হাইকোর্ট গেজেট প্রকাশের উপর ৬মাসের নিষেধাজ্ঞা দিয়ে রুল জারি করেন। অপরদিকে বেসরকারিভাবে নির্বাচিত মো. হাবিবুর রহমান গাজি গেজেটের উপর নিষেধাজ্ঞা স্থগিত চেম্বার জজের নিকট আবেদন করেন। চেম্বার জজ বিষয়টি সুপ্রিম কোর্টের আপিল বিভাগের পূর্নাঙ্গ বেঞ্চে পাঠিয়ে দেন।

গত ১৬ জুন’ প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বিভাগের পূর্নাঙ্গ বেঞ্চ শুনাণী শেষে হাইকোর্ট বিভাগের আদেশ বহাল রাখেন।

ফলে ১নং গাজিপুর ইউনিয়নের জনগনের ভোটের মাধ্যমে চেয়ারম্যান নির্বাচিত করার উজ্জ্বল সম্ভাবনা দেখা দেয়। ভোটারদের মাঝে ফিরে আসে প্রাণ চাঞ্চল্য।

এ সম্পর্কে ইউনিয়ন আ’লীগ আহ্বায়ক চেয়ারম্যান প্রার্থী সফিউল্লাহ মন্টু পেদা চাঁদপুর টাইমসকে জানান, ‘গত ৩১ মার্চের নির্বাচনে নির্বাচিত ঘোষিত হাবিবুর রহমান গাজির বহিরাগত ক্যাডারদের তান্ডবে আমি ও বর্তমান চেয়ারম্যান ইসমাইল গাজি এবং ২৩জন মেম্বার প্রার্থীসহ ইউনিয়নের কোন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেনি। ভোটারদের ভোটাধিকারের জন্য আমি হাইকোর্টে রিটপিটিশন দায়ের করে দীর্ঘ আইনী লড়াই করে ফলাফলের উপর গেজেট প্রকাশ স্থগিতের বিষয়ে বিজয়ী হয়েছি।’

প্রতিবেদক- বি এম ইসমাইল, স্টাফ করেসপন্ডেন্ট, হাইমচর

Leave a Reply