Home / উপজেলা সংবাদ / হাইমচরের কবির মাঝি ও কুকুরের অত্যাচারে এলাকাবাসী অতিষ্ঠ

হাইমচরের কবির মাঝি ও কুকুরের অত্যাচারে এলাকাবাসী অতিষ্ঠ

বিএম ইসমাইল, হাইমচর (চাঁদপুর) :

চাঁদপুর জেলার হাইমচর উপজেলার ৪নং নীলকমল ইউনিয়নের মিয়ার বাজারে কবির মাঝি ও তার কুকুরের অত্যাচারে অতিষ্ঠ মিয়ার চরের বসবাসরত এলাকাবাসী।

একদিকে কবির মাঝি চরের লোকজনের উপর জোঁকের ন্যায় শোষণ করছে, অন্যদিকে তার পালিত কুকুরের ভয়ে তার বাড়ির পাশে দিয়ে কোনো লোকজন চলাফেরা করতে পারে না স্বাভাবিকভাবে। তার ভয়ংকর কুকুরের কামড় থেকে পথচারী, শিশু, বৃদ্ধা, গরু- ছাগল কেউ নিরাপদ নেই বলে অভিযোগ ওই এলাকার স্থানীয় লোকজনের।

জানা যায়, হাইমচর উপজেলার নীলকমল ইউনিয়নের মিয়ার বাজারের মিন্টু ফকির তার অত্যাচারে প্রতিবাদ করায় মিন্টুর স্ত্রী ও মেয়েকে একা পেয়ে মারধর করে। কবির মাঝির সন্ত্রাসী বাহিনী দিয়ে হুমকি দেওয়ায় ভয়ে মিন্টু ফকির ও তার পরিবার ঘরছাড়া। তারা এলাকা ছেড়ে অন্যত্র আত্মগোপন করে আছে।

তাছাড়াও কবির মাঝির দু’ছেলে এলাকার ছোট-বড়, যুবতি মেয়েদেরকে নিয়ে অপকর্ম চালানোর চেষ্টা করে থাকে। এদের বিরুদ্ধে এলাকার লোকজনের বহু অভিযোগ রয়েছে। কবির মাঝি চরের লোকজনকে ভয়-ভীতি দেখিয়ে গরিব লোকজনের জমি দখল ও তাদেরকে বাড়ি থেকে উচ্ছেদ করেছে। এছাড়া কবির মাঝি চরের লোকজনকে জমি খাজনা দেবে বলে বহু লোকের কাছ থেকে লাখ লাখ টাকা আত্মসাৎ করার অভিযোগ উঠেছে।

এ ব্যাপারে মোহাম্মদ আলী খালাসী জানান, কবির মাঝি যে বাড়িতে থাকে সেইটিও আমার নিজের। ক্ষমতা এবং সন্ত্রাসী বাহিনী দ্বারা সিডরের সময় আমাকে রাতের মধ্যেই আমার ঘর-বাড়ি থেকে আমার পরিবারসহ আমাকে উচ্ছেদ করে। আমার কাছ থেকে জমি দেয়ার নাম করে ১২ হাজার টাকা নেয়। তার ও তার ছেলেদের অত্যাচারে এলাকার অল্প বয়সের মেয়েরা শান্তিতে থাকতে পারছেন না।

স্থানীয় এলাকাবাসীদের মধ্যে আহসান শনির স্ত্রী মনোয়ারা বেগম জানান, কবির মাঝি আমাদের জায়গা থেকে জোরপূর্বক তার লোকজন দ্বারা আমাদেরকে উচ্ছেদ করে।

এ ব্যাপারে মিয়ার বাজার জামে মসজিদের ইমাম জানান, কবির মাঝির অশ্লীল চলাফেরা ও নামাজ-রোজা না করায় আমি তার বাড়িতে খাওয়া এবং বেতন নেওয়া বন্ধ করে দিয়েছি।

এ ব্যাপারে স্থানীয় ইউপি মেম্বার মোঃ শাহজান মিয়া জানান, কবির মাঝির ঘটনাটির ব্যাপারে জানতে পেরে এলাকার স্বার্থে উভয়পক্ষকে শান্ত থাকার জন্য বলে দিয়েছি।

৪নং নীলকমল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাজী ইয়াছিন রতনের কাছে জানতে চাইলে তিনি চাঁদপুর টাইমসকে জানান, সে তার কর্মকান্ডে সমাজ থেকে বিচ্ছিন্ন রয়েছে। ব্যাপারটি আমি জেনেছি। উভয় পক্ষকে ডেকে একটি সুস্থ সমাধান করা হবে।

আপডেট :   বাংলাদেশ সময় : ০৯:৩৬ অপরাহ্ন, ১৮ আষাঢ় ১৪২২ বঙ্গাব্দ, বৃহস্পতিবার ০২ জুলাই ২০১৫ খ্রিস্টাব্দ

 চাঁদপুর টাইমস : প্রতিনিধি/এমআরআর/২০১৫

চাঁদপুর টাইমস ডট কমপ্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি