Home / চাঁদপুর / চাঁদপুর-কুমিল্লা মহাসড়ক নিরাপদ করতে হবে : ভারপ্রাপ্ত জেলা প্রশাসক
চাঁদপুর-কুমিল্লা মহাসড়ক নিরাপদ করতে হবে : ভারপ্রাপ্ত জেলা প্রশাসক

চাঁদপুর-কুমিল্লা মহাসড়ক নিরাপদ করতে হবে : ভারপ্রাপ্ত জেলা প্রশাসক

চাঁদপুরে ‘নিরাপদ সড়ক চাই’ মানববন্ধন কর্মসূচির পালন ও আলোচনা সভার প্রধান অতিথির বক্তব্যে চাঁদপুরের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোহাম্মদ শওকত ওসমান বলেন, ‘চাঁদপুর-কুমিল্লা মহাসড়ক আগে নিরাপদ করতে হবে। শুধুমাত্র চালককে সচেতন হলে হবে না। সড়ক,যানবাহন এবং পথচারীদেরকে সতর্ক থাকতে হবে।’

‘নিরাপদ সড়ক চাই’চাঁদপুর জেলা শাখার সভাপতি এমএ লতিফের সভাপতিত্বে মানববন্ধন কর্মসূচির আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে শনিবার (৮ সেপ্টেম্বর) সকালে মানববন্ধন কর্মসূচি পালনে তিনি এসব কথা বলেন।

‘পথ যেনো হয় শান্তির, মৃত্যুর নয়’ এ প্রতিপাদ্যকে ধারণ করে চাঁদপুর শহরের হাসান আলী উচ্চ বিদ্যালয় মাঠে লাগামহীন সড়ক দুর্ঘটনা রোধে প্রশাসন ও সরকারের কার্যকর ভূমিকার দাবিতে মানববন্ধন কর্মসূচিতে বিভিন্ন পেশাজীবী ও স্কুল-কলেজের শিক্ষক এবং শিক্ষার্থীবৃন্দ অংশগ্রহণ করেন।

তিনি বলেন,‘নিরাপদ সড়ক বাস্তবায়নে সরকার পদক্ষেপ গ্রহণ করেছেন। প্রতিটি সড়ক নিরাপদ করতে হলে, আগে আমাদেরকে সচেতন থাকতে হবে। নিরাপদ সড়ক বাস্তবায়নে স্কুল শিক্ষার্থীদের বিভিন্ন ভূমিকা পালন করতে হবে। আমরা সকলে মিলে পারি একটি নিরাপদ সড়ক গড়ে তুলতে। আসুন সকলের সম্মলিত প্রচেষ্টায় একটি সুন্দর সমাজ গড়তে নিরাপদ সড়ক বাস্তবায়ন করি।’

‘নিরাপদ সড়ক চাই’ চাঁদপুর জেলা শাখার সাংগঠনিক সম্পাদক মুসাদ্দেক আল আকিবের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার কানিজ ফাতেমা,স্বাধীনতা পদকপ্রাপ্ত মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুনাহার চৌধুরী, ট্রাফিক ইন্সপেক্টর ফয়সাল।

এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের সহ-সভাপতি মুহাম্মদ আ.রহমান, সহ-সম্পাদক মো.শাহআলম, প্রচার সম্পাদক সাইফুল ইসলাম আকাশ, দপ্তর সম্পাদক মোখলেছুর রহমান লিটন, অর্থ সম্পাদক ।

আরো ছিলেন সুজয় চৌধুরী লিটন,সাস্কৃতিক সম্পাদক নাহিদা রহমান সেতু, প্রকাশনা সম্পাদক আ.খালেক, ক্রীড়া সম্পাদক ফরহাদ আলম, কার্যকরি সদস্য শরীফুল ইসলাম,সদস্য,সহকারী অধ্যাপক মোহাম্মদ কামরুল হাছান, অমিত সরকার, মো.লিটন গাজী, রুবেল বেপারী,এফ আর নিশাত ও মামুন শনি।

প্রতিবেদক : শরীফুল ইসলাম

Leave a Reply