Home / স্বাস্থ্য / স্বাস্থ্য প্রশাসনে ব্যাপক রদবদল

স্বাস্থ্য প্রশাসনে ব্যাপক রদবদল

স্পেশাল করেসপন্ডেন্ট :

স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ও উপ-পরিচালকের ৩২ পদে ব্যাপক রদবদল হয়েছে। পরিচালককে বিভাগীয় স্বাস্থ্য প্রধান, উপ-পরিচালককে পরিচালক ও সহকারি পরিচালককে উপ-পরিচালক পদে পদোন্নতি দিয়ে স্বাস্থ্য অধিদফতর, মেডিকেল কলেজ হাসপাতাল, আইএইচটি, ম্যাটসসহ অধিদফতারাধীন বিভিন্ন স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানে বদলি ও পদায়ন করা হয়েছে।

বৃহস্পতিবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের পারসোনাল শাখা-২ এর উপসচিব এ কে এম ফজলুল হক স্বাক্ষরিত পৃথক দুটি পরিপত্রের আদেশে মোট ৩২ জন কর্মকর্তার পদোন্নতি ও বদলি এবং পদায়ন করা হয়।

খোঁজ নিয়ে জানা গেছে, স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (হোমিও ও দেশজ) ও লাইন ডিরেক্টর (অলটারনেটিভ মেডিকেল কেয়ার) ডা. গৌর মনি সিনহাকে সিলেট বিভাগীয় স্বাস্থ্য পরিচালক পদে বদলি করা হয়েছে। কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক (চলতি দায়িত্ব) ডা. হাবিব আবদুল্লাহ সোহেলকে স্বাস্থ্য অধিদফতরের পরিচালক অর্থ (চলতি দায়িত্ব) পদে পদায়ন করা হয়েছে। স্বাস্থ্য অধিদফতরের উপ-পরিচালক (এমআইএস) ডা. সমীর কান্তি সরকারকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক পদে নিয়োগ দেয়া হয়েছে। স্বাস্থ্য অধিদফতরের উপ-পরিচালক (অর্থ) ডা. মনোয়ারা সুলতানাকে পরিচালক (হোমিও ও দেশজ) ও লাইন ডিরেক্টর (অলটারনেটিভ মেডিকেল কেয়ার) হিসেবে পদোন্নতি দিয়ে পদায়ন করা হয়েছে।

পরিচালক স্বাস্থ্য কার্যালয়, ঢাকা বিভাগের সহকারি পরিচালক (প্রশাসন)কে স্বাস্থ্য অধিদফতরের উপ-পরিচালক (শৃঙ্খলা) চলতি দায়িত্ব পদে পদোন্নতি ও পদায়ন দেয়া হয়েছে। স্বাস্থ্য অধিদফতরের সহকারি পরিচালক (প্রশাসন-২) ডা. মো. রওশন আনোয়ারকে অধিদফতরের উপ-পরিচালক (প্রশাসন) চলতি দায়িত্ব পদে পদোন্নতি ও পদায়ন দেয়া হয়েছে। স্বাস্থ্য অধিদফতরের ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার (অক্যুপেশনাল হেলথ সেফটি অ্যান্ড স্ট্রেনডেনিং টু আইপিএইচ) ডা. মো. গোলাম মোস্তফাকে জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউটের উপ-পরিচালক পদে পদায়ন করা হয়েছে।

স্বাস্থ্য অধিদফতরের সহকারি পরিচালক (পারসোনাল-৪) ডা. মো. সামসুল হককে অধিদফতরের উপ-পরিচালক (পার-১) পদে পদায়ন দেয়া হয়েছে। স্বাস্থ্য অধিদফতরের সহকারি পরিচালক (হাসপাতাল-১) ডা. খন্দকার এটিএম ফরহাদ হোসেনকে অধিদফতরের উপ-পরিচালক (সিডিসি) পদে পদায়ন দেয়া হয়েছে। স্বাস্থ্য অধিদফতরের সহকারি পরিচালক ওএসডি ডা. আনিসুর রহমানকে উপ-পরিচালক ও প্রোগ্রাম ম্যানেজার এনএএসপি পদে পদায়ন দেওয়া হয়েছে। এছাড়া (হাসপাতাল-১) ডা. খন্দকার এটিএম ফরহাদ হোসেনকে অধিদফতরের উপ-পরিচালক (সিডিসি) পদে পদায়ন দেওয়া হয়।

এছাড়া স্বাস্থ্য অধিদফতরের সহকারি পরিচালক (এমআইএস) ডা. আশীষ কুমার সাহাকে অধিদফতরের মেডিকেল অ্যাডুকেশন শাখার উপ-পরিচালক পদে পদায়ন দেওয়া হয়েছে। মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতালের সহকারি পরিচালক ডা. নজরুল ইসলামকে পটুয়াখালী ২৫০ শয্যার হাসপাতালের উপ-পরিচালক সমমানের পদে তত্ত্বাবধায়ক পদে পদায়ন দেওয়া হয়েছে। স্বাস্থ্য অধিদফতরের উপ-পরিচালক ওএসডি ডা. মো. রওশন আলম খান চৌধুুরীকে স্বাস্থ্য অধিদফতরের উপ-পরিচালক (এম অ্যান্ড পিডিসি) পদে পদায়ন দেওয়া হয়েছে।

স্বাস্থ্য অধিদফতরের সহকারি পরিচালক ও এসডি ডা. অজয় ঘোষকে অধিদফতরের উপ-পরিচালক (নিরীক্ষা) পদে পদায়ন দেওয়া হয়েছে। বিমান বন্দরের স্বাস্থ্য কর্মকর্তা ডা. রেজিয়া আখতার বেগমকে উপ-পরিচালক এম অ্যান্ড পিডিসি) ও প্রোগ্রাম ম্যানেজার (লেপোসি) পদে পদায়ন দেওয়া হয়েছে। স্বাস্থ্য অধিদফতরের সহকারি পরিচালক ওএসডি ডা. মো. মাহফুজার রহমানকে রংপুর বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয়ের উপ-পরিচালক পদে পদায়ন দেওয়া হয়েছে।

স্বাস্থ্য অধিদফতরের সহকারি পরিচালক (আইন) ডা. মো. জাহিদুর রহমানকে মহাখালী জনস্বাস্থ্যে ইনস্টিটিউটের প্রধান (এমবিএল) পদে পদায়ন দেওয়া হয়েছে। সিএমএসডির সহকারি পরিচালক (প্রশাসন) ডা. মো. আবদুল গনিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক পদে নিয়োগ দেওয়া হয়েছে। নারায়নগঞ্জ জেলার সিভিল সার্জন ডা. মো. দুলাল চন্দ্র চৌধুরীকে স্বাস্থ্য অধিদফতরের ইপিআই অ্যান্ড সার্ভিলেন্সের উপ-পরিচালক পদে নিয়োগ দেয়া হয়েছে। স্বাস্থ্য অধিদফতরের সহকারি পরিচালক ওএসডি ডা. মুকুল কৃষ্ণ বিশ্বাসকে ঝিনাহদহ ম্যাটসের অধ্যক্ষ পদে নিয়োগ দেওয়া হয়েছে।

চট্টগ্রাম জেলার সিভিল সার্জন ডা. মো. সরফরাজ খান চৌধুরীকে চট্টগ্রাম জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক হিসেবে পদায়ন করা হয়েছে। জনস্বাস্থ্য ইনস্টিটিউটের বিভাগীয় প্রধান (ল্যাব) ডা. মো. মোশাররফ হোসেনকে ন্যাশনাল ইনস্টিটিউট অব ইএনটির উপ-পরিচালক পদে নিয়োগ দেওয়া হয়েছে। স্বাস্থ্য অধিদফতরের ওএসডি ডা. জাহাঙ্গীর আলম সরকারকে উপ-পরিচালক (এমবিডিসি) ও প্রোগ্রাম ম্যানেজার (টিবি) পদে নিয়োগ দেওয়া হয়েছে। স্বাস্থ্য অধিদফতরের ওএসডি ডা. মো. আবদুল খালেককে উপ-পরিচালক ওএসডি (লিভ রিজার্ভ) ও ঝিনাহদহ আইএইচটির অধ্যক্ষ হিসেবে নিয়োগ দেওয়া হয়।

জনস্বাস্থ্য ইনস্টিটিউটের সহকারি পরিচালক ডা. আবুল কালাম আজাদকে কুষ্টিয়া ম্যাটসের অধ্যক্ষ নিয়োগ দেওয়া হয়েছে। বাগেরহাট জেলার সিভিল সার্জন ডা. মো. বাকির হোসেনকে ফরিদপুর ম্যাটসের অধ্যক্ষ পদে নিয়োগ দেওয়া হয়েছে। কুমিল্লা মেডিকেল কলেজ ও হাসপাতালের সহকারি পরিচালক ডা. মো. গোলাম ছারওয়ারকে একই হাসপাতালে উপ-পরিচালক পদে পদোন্নতি ও পদায়ন দেওয়া হয়েছে। জনস্বাস্থ্য ইনস্টিটিউটের সহকারি পরিচালক ডা. আশেক আহাম্মদ শহীদ রেজাকে আইইডিসিআরের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা পদে পদায়ন দেওয়া হয়েছে।

স্বাস্থ্য অধিদফতরের সহকারি পরিচালক (এম অ্যান্ড পিডিসি) ডা. মদন গোপাল পালকে স্বাস্থ্য অধিদফতরের উপ-পরিচালক ওএসডি করা হয়েছে। স্বাস্থ্য অধিদফতরের ওএসডি (লিভ রিজার্ভ) ডা. মো. আজিমউদ্দিনকে মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতালের উপ-পরিচালক পদে পদায়ন দেওয়া হয়েছে। স্বাস্থ্য অধিদফতরের সহকারি পরিচালক (চিকিৎসা শিক্ষা) ডা. রুসেলী হককে ন্যাশনাল কিডনি অ্যান্ড ইউরোলজি ইনস্টিটিউটের উপ-পরিচালক পদে নিয়োগ দেওয়া হয়েছে। ন্যাশনাল কিডনি অ্যান্ড ইউরোলজি ইনস্টিটিউটের উপ-পরিচালক ডা. সৈয়দ মো. হাবিবউল্ল্যাহকে উপ-পরিচালক ওএসডি (লিভ রিজার্ভ) করা হয়েছে।

আপডেট :   বাংলাদেশ সময় : ১১ আষাঢ় ১৪২২ বঙ্গাব্দ, বৃহস্পতিবার ২৫ জুন ২০১৫ খ্রিস্টাব্দ, ০৬:০১ অপরাহ্ন

 

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/এমআরআর/২০১৫

চাঁদপুর টাইমস ডট কম-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না