Home / খেলাধুলা / প্রথমবারের মতো স্বর্ণ জিতে নিয়েছেন নারী আরচার হীরা মনি
প্রথমবারের মতো স্বর্ণ জিতে নিয়েছেন নারী আরচার হীরা মনি

প্রথমবারের মতো স্বর্ণ জিতে নিয়েছেন নারী আরচার হীরা মনি

দেশকে স্বর্ণ জেতালেন হীরা মনি ।
প্রথমবারের মতো আয়োজিত আইএসএসএফ ইন্টারন্যাশনাল আর্চারি চ্যাম্পিয়নশিপে মোট নয়টি ইভেন্টে আরচারদের মধ্যে লড়াই চলছে। রোববার নয় ইভেন্টের সাতটিতেই ফাইনালে ওঠে বাংলাদেশ। এর মধ্যে সোমবার সকালে স্বর্ণ জিতে নিয়েছেন নারী আরচার হীরা মনি।

মওলানা ভাষানী জাতীয় হকি স্টেডিয়ামে নারী রিকার্ভ এককের ফাইনালে আজারবাইজানের রামাজানোভার মুখোমুখি হন হীরা মনি। শুরুতে আজারবাইজানের এই আরচারের সাথে বেশ প্রতিদ্বন্দ্বিতা হলেও শেষপর্যন্ত হীরা মনিই নিজেকে সেরা প্রমাণ করেছেন। রামাজানোভাকে ৬-৪ পয়েন্টে হারিয়েছেন তিনি।

হীরা মনির মতো আগেরদিন ফাইনাল নিশ্চিত করে রেখেছিলেন বাংলাদেশের আরেক নারী আরচার বন্যা আক্তারও। তবে তিনি লড়েছেন নারী কমপাউন্ড এককে। এছাড়া রিকার্ভ ডিভিশনের পুরুষ দলগত ফাইনালে উঠেছেন বাংলাদেশের মো: রুমান সানা, মো: সানোয়ার হোসেন ও মোহাম্মদ তামিমুল ইসলামরা। তাদের প্রতিপক্ষ ভুটান।

এই ইভেন্টের মেয়েদের দলগত ফাইনালেও উঠেছে বাংলাদেশ। বিউটি রায়, শ্যামলী রায় ও রাদিয়া আক্তার শাপলারা নেপালের মুখোমুখি হবে স্বর্ণজয়ের মিশনে। মিশ্র দলগত ফাইনালে বাংলাদেশের মো: রুমান সানা ও বিউটি রায়ের লড়াই ভূটানের বিপক্ষে।

দুপুরে কম্পাউন্ড ইভেন্টর পুরুষ দলগত ফাইনালে বাংলাদেশের মো: আবুল কাশেম মামুন, মো: মিলন মোল্লা ও নাজমুল হুদারা লড়বেন মালয়েশিয়ার আরচারদের বিপক্ষে। মিশ্র দলগত ইভেন্টের ফাইনালে বাংলাদেশের মো: আবুল কাশেম মামুন ও সুস্মিতা বনিক লড়বেন ইরাকের বিপক্ষে।

নিউজ ডেস্ক : আপডেট, বাংলাদেশ সময় ১২:০৫পি,এম ৩০ জানুয়ারী ২০১৭,সোমবার
ইব্রাহীম জুয়েল

Leave a Reply