চাঁদপুর

সোনালী ব্যাংক পুরাণবাজার শাখায় ‘গ্রাহক হয়রানি’

চাঁদপুর পুরানবাজারে নিতাইগঞ্জ রোডের সোনালী ব্যাংকের পুরানবাজার শাখায় গ্রাহক হয়রানি ও গ্রাহকদের সাথে অশোভন আচরণ ও হয়রানির অভিযোগ পাওয়া গেছে। বুধবার টাকা নিয়ে টিটি করতে পুরানবাজারের চাল ব্যবসায়ী শহিদুল্লাহ শেখ নিতাইগঞ্জ রোডে সোনালী ব্যাংকে যাওয়ার পর টাকা গ্রহণ না করে তার সাথে অশোভন আচরন করেন ব্যাংকের দু’কর্মকর্তা।

এ নিয়ে ব্যাংকে গ্রাহক ও কর্মকর্তাদের মধ্যে ব্যাপক হট্রগোলের সৃষ্টি হয়েছে।

অভিযোগের প্রেক্ষিতে জানা যায়, পুরাণবাজারে মন্টু হাজীর ছেলে চাল ব্যবসায়ি শহিদুল্লাহ শেখ ধানের মোকামের টাকা টিটি করতে দুপুর সাড়ে ৩টায় সোনালী ব্যাংকে যায়। এসময় ৫০ হাজার টাকার একটি ব্যান্ডেল সোনালী ব্যাংকের সিনিয়র অফিসার এসএম মাহাতাবের কাছে জমা দিলে সে চাল ব্যবসায়ি শহিদুল্লাহ কে বিলম্ব করে আসায় টিটি করা যাবে না বলে জানায়।

ব্যাংকের নিয়মনুযায়ী বিকেল ৪টা পর্যন্ত ব্যাংকে লেনদের সময় সীমা থাকলেও আধা ঘন্টা পূর্বে ব্যাংকে টাকা টিটি করতে আসলেও ওই কর্মকর্তা তাকে সেবা দিতে অপরাগতা প্রকাশ করেন। টাকা না নেওয়ায় ব্যবসায়ি শহিদুল্লাহ প্রতিবাদ করলে এসএম মাহাতাব ও তার পাশে থাকা আরেক কর্মকর্তা হারুন ক্ষিপ্ত হয়ে তাকে মারার জন্য তেড়ে আসে।

এসময় ব্যাংকে উপস্থিত থাকা অনান্য গ্রাহকরা ঘটনাটি দেখে ব্যাংকের ম্যানাজার রফিকুল ইসলামের কাছে ওই কর্মকর্তাদের ব্যপারে অভিযোগ করেন।

ব্যাংকের ম্যানাজার রফিকুল ইসলাম পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ব্যবসায়ি শহিদুল্লাহ টাকা গ্রহণ করে অনলাইনে টিটি করাবে বলে আশ্বস্ত করেন। কিন্তু এ ব্যবসায়ী ব্যাংক থেকে বেরিয়ে আসার এক ঘণ্টা পরেও টাকা না পৌছায়, সে পুনরায় ব্যাংকের ম্যানাজারের কাছে আসেন।

এসময় ম্যানাজার রফিকুল ইসলাম টাকা টিটি করা হয়েছে বলে জানান। তখনি অভিযুক্ত দু’কর্মকর্তা এসে জানায় এখনও টাকা টিটি করা হয়নি। তাদের বিরুদ্ধে অভিযোগ দেওয়ায় তারা ক্ষিপ্ত হয়ে টাকা গ্রহণ করার পরও টিটি করেনি।

এ খবর পেয়ে সাংবাদিকরা ব্যাংকে এসে ম্যানাজারকে জিজ্ঞাসা করার পর টাকা পাঠানো হয়।

]শাওন পাটোয়ারী

:  আপডেট, বাংলাদেশ সময় ২:৪৫ এএম,  ১৯ মে  ২০১৬, বৃহস্পতিবার

ডিএইচ

Share