Home / চাঁদপুর / ‘সাম্প্রদায়িক হুংকার ঠেলে সুন্দর বাংলাদেশ বিনির্মাণে কাজ করবো’
IMG_20180419_194531

‘সাম্প্রদায়িক হুংকার ঠেলে সুন্দর বাংলাদেশ বিনির্মাণে কাজ করবো’

চাঁদপুর জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গনি পাটোয়ারী বলেছেন, আমাদেরকে জঙ্গীবাদ ও মাদকের হাত থেকে সন্তানদেরকে মুক্ত রাখতে হবে। আজও এই দেশে সাম্প্রদায়িক হুংকার দেখতে পাই। আমরা কোন সাম্প্রদায়িক বাধা রাখবো না। সকলে মিলে আমরা একটি সুন্দর বাংলাদেশ এবং সুন্দর চাঁদপুর বিনির্মানে কাজ করবো।

বৃহস্পতিবার (১৯ এপ্রিল) সন্ধ্যায় চাঁদপুর শিল্পকলা একাডেমী মিলনায়তনে আনন্দধ্বনির ছাত্র-ছাত্রীদের উপস্থাপনায় বাঙালির চিরায়ত সংস্কৃতির ধারায় গান, আবৃত্তি ও নৃত্য পরিবেশিত হয়।

আনন্দধ্বনির সংগীত পরিবেশনের পূর্বে সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ ওচমান গনি পাটওয়ারী এসব কথা বলেন।

আনন্দধ্বনি সঙ্গীত শিক্ষায়তনের সভাপতি মো. মোশারেফ হোসেনের সভাপতিত্বে ও অধ্যক্ষ রফিক আহমেদ মিন্টুর পরিচালনায় বক্তব্য রাখেন চাঁদপুর কণ্ঠের প্রধান সম্পাদক কাজী শাহাদাত, সম্মলিত সাংস্কৃতি জোটের সভাপতি তপন সরকার। এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. মাসুদ হোসেন।

প্রধান অতিথির বক্তব্যে জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ ওচমান গনি পাটওয়ারী বলেন, বাঙালি জাতির হাজার বছরের ঐতিহ্য রয়েছে। আমরা দীর্ঘ আন্দোলন করেছি। এই বাংলা তার সাংস্কৃতি এতিহ্য নিয়ে রয়েছে। বাংলাদেশকে যিনি সমৃদ্ধশালী করেছেন তিনি হলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি বাংলাকে বিশে^র বুকে স্বাধীনতা অর্জন করে দিয়েছেন। এছাড়া মহান স্বাধীনতা যুদ্ধে সেই শহীদদের প্রতি শ্রদ্ধা আমাদের।

জাতির পিতা যে স্বপ্ন দিয়ে এই দেশ স্বাধীন করেছেন, তার মধ্যে সাংস্কৃতির চেতনা রয়েছে। আমি বিশ^াস করি এই বাংলার কাছে প্রত্যেকটি মানুষ দায়বদ্ধ। আমাদের এই দেশের প্রতি দায়িত্ব রয়েছে। প্রতি ঘরে ঘরে জাতির পিতার স্বপ্ন তুলে ধরতে চাই। আমরা একটি সোনার বাংলা চাই।

তিনি আরো বলেন, আমরা আমাদের সন্তানদের জন্য সুন্দর একটি বাংলাদেশ রেখে যাই। তার অবদান সাংস্কৃাতি কর্মীরা রাখবেন। এই দেশে কোন সন্ত্রান, মাদক, জঙ্গীবাদের ঠাই হবে না।

প্রতিবেদক- শরীফুল ইসলাম

Leave a Reply