Home / উপজেলা সংবাদ / সাবেক সাংসদ আলমগীর হায়দার খানের ইন্তেকাল
সাবেক সাংসদ আলমগীর হায়দার খানের ইন্তেকাল

সাবেক সাংসদ আলমগীর হায়দার খানের ইন্তেকাল

চাঁদপুরের ফরিদগঞ্জের সাবেক এমপি জনাব অালমগীর হায়দার খাঁন বুধবার রাত ১০ টা ১০ মিনিটে ঢাকার অ্যাপোলো হসপিটালে ইন্তেকাল করেছেন (ইন্না….রাজিউন) সংসদ সদস্য থাকাকালীন সময়ের তাঁর ব্যাক্তিগত সহকারী মজিবুর রহমান ফরহাদ মৃত্যুর বিষয়টি চাঁদপুর টাইমসকে নিশ্চিত করেছেন।

এর আগের গত রোববার রাত ১১ টার দিকে তাঁর মৃত্যুর বিষয় নিয়ে একটি গুজব ছড়ানো হয়েছে। পরের দিন সোমবার (১১ এপ্রিল) চাঁদপুর টাইমস সংবাদটির সত্যতা অনুসন্ধানে চিকিৎসক সূত্রে জানা যায় তিনি এখনো লাইফ সাপোর্টেই রয়েছেন। তবে তার অবস্থা সঙ্কটাপন্ন।

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৬৫, তিনি স্ত্রী, ১ ছেলে ও ২ মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী রেখে যান।

তাঁর সাবেক ব্যক্তিগত সহকারী মজিবুর রহমান ফরহাদ চাঁদপুর টাইমসকে জানান, তিনি ২০০২ সালের ৭ ফেব্রুয়ারি ব্রেইন হ্যামারোজে (মস্তিস্কে রক্তক্ষরণ) রোগে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় পারিবারের সেবায় ছিলেন। গত শুক্রবার (৮ এপ্রিল) শারীরীক অবস্থা খারাপ দেখে ঢাকার অ্যাপোলো হসপিটালে ভর্তি করানো হয়। সেখানে তিনি লাইফ সাপোর্টে থাকার পর বুধবার রাতে মারা যান।

প্রথম নামাজে জানাযা ঢাকায় অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে এবং ফরিদগঞ্জে গ্রামের বাড়িতে তাকে দাফন করা হবে। তবে পরিবারের সবাই একত্রিত হওয়ার পর নামাজে জানাযার সময়সূচি জানানো হবে বলে জানিয়েছেন তাঁর ব্যক্তিগত সহকারী।

চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার জনপ্রিয় নেতা হিসেবে পরিচিত আলমগীর হায়দার খাঁন জনগণের ভোটে চার বার সংসদ সদস্য নির্বাচিত হন।

জনপ্রিয় এই রাজনীতিবিদ ২০০৮ এর পর থেকে আর রাজনীতি তে তেমন সক্রিয় ছিলেন না। অসুস্থতা তাকে ঘিরে ধরেছিলো।

২০০১ এ শেষ নির্বাচনে প্রার্থী হন তিনি,বিপুল ভোটে জয় লাভ ও করেন।

২০০৮ এর নির্বাচনে যখন ফরিদগঞ্জ-৪ আসন থেকে দলীয়ভাবে মনোনয়ন না পাওয়ায় তিনি নির্বাচন করেননি। এরপর থেকে অনেকটা রাজনৈতিক মাঠ থেকে লোক চক্ষুর অন্তরালে চলে যান।

তার এলাকার স্থানীয় এক বিএনপি নেতা জানান, আলমগীর হায়দার ফরিদগঞ্জের মাটি ও মানুষের জনপ্রিয় একজন ব্যক্তি ছিলেন।
একটি ছোট্ট শিশুর কাছে ও ছিলো তার গ্রহণ যোগ্যতা ছিলো। তিনি ফরিদগঞ্জের প্রতিটি ইউ,পির রাস্তা-ঘাট সহ সার্বিক সকল উন্নয়নে ২০ টি বছর নিরলস পরিশ্রম করেছিলেন।

এ নেতা আরো জানান, ফরিদগঞ্জ উন্নয়নের রুল মডেল করেছিলেন । দারিদ্র মানুষের কাছে ছুটে গিয়েছেন, ছুটে গিয়েছেন নিপিড়িত, নির্যাতিত মানুষের কাছে।

স্টাফ করেসপন্ডেন্ট :  আপডেট ১১:৩০ পিএম, ১৩ এপ্রিল  ২০১৬, বুধবার

ডিএইচ

Leave a Reply