Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / সাপদী আবেদিয়া জলিলিয়া মহিলা মাদ্রাসার ঈদ পুনর্মিলনী
সাপদী আবেদিয়া জলিলিয়া মহিলা মাদ্রাসায় ঈদ পুনর্মিলনী

সাপদী আবেদিয়া জলিলিয়া মহিলা মাদ্রাসার ঈদ পুনর্মিলনী

চাঁদপুর সদর উপজেলা সাপদী আবেদিয়া জলিলিয়া মহিলা দাখিল মাদ্রাসার আয়োজনে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান বুধবার (২৮ জুন) সকালে মাদ্রাসা মিলনায়তনে সম্পন্ন হয়েছে।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাপদী উন্নয়ন ট্রাষ্ট্র ও মাদ্রাসা ম্যানেজিং কমিটির সহ-সভাপতি মো. দেলোয়ার হোসেন বহরদার।

তিনি বলেন, শিক্ষার্থীরা পূর্ণ দ্বীনি শিক্ষা লাভ করতে পারে সে জন্য নূরানী মক্তব হতে দাখিল শ্রেণি পর্যন্ত ১৯৮৯ সালে এ মাদ্রাসা প্রতিষ্ঠা করা হয়। নারী শিক্ষা উন্নয়নে এ গ্রামে প্রতিষ্ঠাটি গুরুত্ব পূর্ণ ভূমিকা রাখছে। যেখানে মেয়েরা শিক্ষা থেকে বঞ্চিত হতো, আজ মেয়েরা বোরকা, হিজাব পড়ে পর্দার সাথে লেখা পড়ার সুযোগ পাচ্ছে। এটি আমাদের জন্য সু-ভাগ্য।

তিনি আরো বলেন, আমরা ও এলাকার গণ্যমান্যদের নিয়ে মাদ্রাসার প্রতি খেয়াল রাখলে এটি আরো উন্নত হবে। এ প্রতিষ্ঠান থেকে অনেক ছাত্রী ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ে বিসিএস দিয়ে চাকরি করছেন। আগামীতে লেখা-পড়ার মান আরো উন্নত হবে। আগামীতে এ প্রতিষ্ঠাকে কামেল (মাস্টার্স ) পর্যন্ত ক্লাশ চালু হবে। যাতে ছাত্রীরা পূর্ণ জ্ঞান লাভ করতে পারে।

মাদ্রাসার সুপার ফরিদ আহমেদের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, মাদ্রাসার ম্যানেজিং কমিটির সদস্য মো. সুলায়মন বহরদার, সাবেক সদস্য মো.সিরাজুল ইসলাম শেখ, মাদ্রাসার সহ-সুপার মাও. জাকির হোসেন হিরু, ব্যাংক কর্মকর্তা হুমায়ুন ঢালী, মো. মোক্তার হোসেন শেখ, মফিজ বহরদার, মো. ইলিয়েছ ভূইয়া, মো. রিপন বেপারী, মো. মাইন বহরদার, মো. মমিন পাটোয়ারী, মো.আ.হান্নান খান, মো. মোয়াজ্জিন হোসেন পাটোয়ারী, মাও. বিল্লাল হোসেন, মো. সেলিম খান, সাইফুল গাজী প্রমুখ।

পরে সবার সম্মতিক্রমে ৩ জন বিশিষ্ট উন্নয়ন কমিটি গঠন করে ফান্ড হয়। এ ফান্ড দিয়ে ছাত্র-ছাত্রীদের অর্থিক সহায়তা, মাদ্রাসার উন্নয়ন মূলক কাজ করা হবে।

প্রতিবেদক : আহম্মদ উল্যাহ
: আপডেট, বাংলাদেশ সময় ৮ : ২২ পিএম, ২৮ জুন ২০১৭, বুধবার strong>
এইউ

Leave a Reply