Home / জাতীয় / রাজনীতি / সাকা চৌধুরীর বিষয়ে প্রতিক্রিয়ায় যা জানালো বিএনপি
সাকা চৌধুরীর বিষয়ে প্রতিক্রিয়ায় যা জানালো বিএনপি

সাকা চৌধুরীর বিষয়ে প্রতিক্রিয়ায় যা জানালো বিএনপি

বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন বলেছেন, সালাউদ্দিন কাদের চৌধুরী ন্যায় বিচার পাননি। রাজনৈতিক বিবেচনায় এ রায় দেয়া হয়েছে।

গত বুধবার বিএনপি কোনো প্রতিক্রিয়া না জানালেও আজ বৃহস্পতিবার দলের পক্ষে গুলশানে বিএনপি চেয়ারপার্সনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ কথা বলেন বিএনপি’র মুখপাত্র ড. আসাদুজ্জামান খান রিপন।

দেশের সর্বোচ্চ আদালতে দণ্ডিত হওয়ার পর দলে তার পদ থাকবে কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে রিপন উপরোক্ত কথা বলেন।

প্রশ্নের সরাসরি উত্তর না দিয়ে তিনি আরো বলেন, ব্যক্তির অপরাধ নয়, রাজনৈতিক বিবেচনায় এ রায় দেয়া হয়েছে। সালাউদ্দিন কাদের চৌধুরী নিজেকে নির্দোষ প্রমানের জন্য বিভিন্ন দলিলাদি উপস্থাপন করলেও তা বিবেচনায় নেয়া হয়নি।

মানবতাবিরেধী অপরাধের বিচার সমর্থন করেন জানিয়ে রিপন বলেন, একজন নাগরিক হিসেবে তার মৌলিক অধিকার মানবাধিকার রক্ষা হয়নি। তার দলিলাদি আমলে নেয়া হলে তিনি ন্যায় বিচার পেতেন। তার আইনজীবীরা এ সংক্রান্ত বক্তব্য দিয়েছেন। তাদের বক্তব্যই দলের বক্তব্য।

রায়ের প্রতিবাদে বিএনপি কর্মসূচি দেবে কিনা এমন প্রশ্নের জবাবে বিএনপির এই মুখপাত্র বলেন, কর্মসূচি দেয়া হলে তা পরবর্তীতে জানানো হবে।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, চেয়ারপারসনের উপদেষ্টা এম ওসমান ফারুক, সাংগঠনিক সম্পাদক গোলাম আকবর খন্দকার, ফজলুল হক মিলন, সহ সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, সহ আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট নিতাই চন্দ্র রায়, সহ দফতর সম্পাদক আবদুল লতিফ জনি, শামীমুর রহমান শামীম প্রমুখ।

নিউজ ডেস্ক ||আপডেট: ০৮:১০ পিএম, ১৯ নভেম্বর ২০১৫, বৃহস্পতিবার

এমআরআর