সাংবাদিক ও পুলিশের সম্পর্ক অত্যন্ত নিবিড় : পুলিশ সুপার

চাঁদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত কার্যকরী কমিটির নেতৃবৃন্দের সাথে জেলা পুলিশের শুভেচ্ছা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ১০ জানুয়ারি বুধবার বিকেলে পুলিশ সুপারের সম্মেলন কক্ষে সভায় সভাপতিত্ব করেন পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম।

তিনি তাঁর বক্তব্যে বলেন, চাঁদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত কার্যকরী কমিটির নেতৃবৃন্দের সাথে শুভেচ্ছা বিনিময় করার জন্যই এই আয়োজন। সাংবাদিক ও পুলিশের সম্পর্ক অত্যন্ত নিবিড়। পুলিশের বন্ধু সাংবাদিক। আমরা বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রাখবো। কোন কারণে এই বন্ধুত্বপূর্ণ সম্পর্ক যাতে নষ্ট না হয়, সেদিকে সবাইকে সচেতন থাকতে হবে। পুলিশ যাতে আরো জনবান্ধব হয়, সেই লক্ষ্যে আমরা কাজ করবো।

তিনি আরো বলেন, সাংবাদিক ও পুলিশ একে অন্যের পরিপূরক। দেশের অগ্রগতিতে আমাদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। জেলার আইন-শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রেখে অপরাধ নিয়ন্ত্রণ করা, মাদক উদ্ধার, সাইবার বুলিং, জঙ্গিবাদ প্রতিরোধ, কিশোর গ্যাং, ইভটিজিং, যানযট নিরসন ও সামাজিক জনসচেতনতা বৃদ্ধি ও আস্থা অর্জনের মাধ্যমে উন্নত পুলিশিং সেবাকে জনগণের দোড়গোড়ায় পৌছে দেওয়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

পুলিশ সুপার বলেন, থানায় যেন দালাল প্রবেশ করতে না পারে এবং থানাকে জনগণের আস্থার স্থল হিসেবে আরো কার্যকরী করতে হবে। চাঁদপুর জেলাকে অধিকতর নিরাপদ ও বাসযোগ্য হিসেবে গড়ে তোলাই জেলা পুলিশের ভিশন।

চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রোটা. মাহবুবুর রহমান সুমনের পরিচালনায় বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শাহাদাত হোসেন শান্ত, সাবেক সভাপতি অধ্যাপক জালাল চৌধুরী, শরীফ চৌধুরী, ইকবাল হোসেন পাটওয়ারী, গিয়াস উদ্দিন মিলন, এএইচএম আহসান উল্যাহ, সাবেক সাধারণ সম্পাদক রহিম বাদশা, মীর্জা জাকির, লক্ষন চন্দ্র সূত্রধর, রিয়াদ ফেরদৌস, সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক শওকত আলী, যুগ্ম-সাধারণ সম্পাদক মোশারফ হোসেন লিটন, কোষাধ্যক্ষ তালহা জুবায়ের, প্রচার ও প্রকাশনা সম্পাদক শরিফুল ইসলাম, ক্রীড়া সম্পাদক এম আর ইসলাম বাবু, নির্বাহী সদস্য আলম পলাশ ও ফারুক আহমেদ।

প্রেসক্লাবের নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন সাবেক সভাপতি শহীদ পাটওয়ারী ও সাবেক সাধারণ সম্পাদক আল ইমরান শোভন। পুলিশ কর্মকর্তাদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত) সুদীপ্ত রায়, অতিরিক্ত পুলিশ সুপার রাশেদুল হক চৌধুরী ও শ্রীমা চাকমা এবং ডিআইও-১ মনিরুল ইসলাম।
মতবিনিময় সভার শুরুতে চাঁদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত কার্যকরী কমিটির নেতৃবৃন্দ ও সদ্যবিদায়ী সভাপতি/সাধারণ সম্পাদককে ফুলেল শুভেচ্ছা ও ক্রেস্ট প্রদান করেন পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম।

স্টাফ রিপোর্টার, ১০ জানুয়ারি ২০২৪

Share