Home / জাতীয় / রাজনীতি / সরকার পদত্যাগ না করা পর্যন্ত নির্বাচনে যাবে না বিএনপি: রিজভী

সরকার পদত্যাগ না করা পর্যন্ত নির্বাচনে যাবে না বিএনপি: রিজভী

সরকার পদত্যাগ না করা পর্যন্ত বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করবে না বলে জানিয়েছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। 

শনিবার দুপুরে নারায়ণগঞ্জ শহরের ডনচেম্বার এলাকায় মহানগর বিএনপির কার্যনির্বাহী কমিটির সদস্য প্রয়াত মাহমুদুর রহমানের পরিবারকে সমবেদনা জানাতে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা জানান রিজভী। 

এর আগে গত ২৮ জুলাই ঢাকায় বিএনপির সমাবাশে স্লোগান দিতে দিতে হঠাৎ অসুস্থ হয়ে মারা যান মাহমুদুর রহমান। 

রিজভী বলেন, জাতীয় সংসদ ভেঙে দিয়ে নির্দলীয়-নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন হলেই কেবল বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করবে, তার আগে নয়। এ সরকারের অধীনে নিশি রাতের নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করবে না। আগে শেখ হাসিনাকে পদত্যাগ করতে হবে। তার পর পার্লামেন্ট বাতিল করে সরকারকে পদত্যাগ করতে হবে। তবেই বিএনপি নির্বাচনে যাবে। 

তিনি বলেন, বিএনপি মানুষের ভোটের অধিকার ফিরিয়ে দেওয়ার জন্য রাজপথে আন্দোলন করছে। আন্দোলনের মাধ্যমেই সরকারর পতন ঘটিয়ে গণমানুষের দাবি আদায় করা হবে। এ সরকারের আমলে দ্রব্যমূল্যের ঊধ্বগতি করবে মানুষের জীবন অতিষ্ঠ হয়ে উঠেছে। ব্যবসায়ী সিন্ডিকেট সুবিধা দিয়ে মানুষের পকেট কাটছে সরকার।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য মোস্তাফিজুর রহমান ভুঁইয়া দীপু, নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান, সদস্য সচিব আবু আল ইউসুফ খান টিপু, যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ আনোয়ার হোসাইন আনু, আহ্বায়ক কমিটির সদস্য ও নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর শওকত হাসেম শকু প্রমুখ।

টাইমস ডেস্ক/ ৫ আগস্ট ২০২৩