Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / সফরমালী উচ্চ বিদ্যালয়ে মহান বিজয় দিবস উদযাপন
safar-...

সফরমালী উচ্চ বিদ্যালয়ে মহান বিজয় দিবস উদযাপন

চাঁদপুর সদরের উত্তর উচ্চ বিদ্যালয় মহান বিজয় দিবস ২০১৯ উদযাপন করা হয় । বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.আবুল কাশেমের সভাপতিত্বে ও সহকারী শিক্ষক আবদুল গনি’র পরিচালনায় অনুষ্ঠান হয় ।

গৌরবান্বিত বিজয় দিবস ২০১৯ এর আলোচনা সভায় বক্তব্য রাখেন সহকারী প্রধান শিক্ষক মো.হাসান আলী খান,সহকারী শিক্ষক ইলিয়াস মিয়া, হাবিবুর রহমান তালুকদার , ফিরোজ মামুন এবং ইমরুল কাদের ।

সভায় বক্তাগণ হাজার ১৯৪৭ সাল থেকে থেকে শুরু করে ১৯৭১ এর ১৬ ডিসেম্বর পর্যন্ত বঙ্গবন্ধু ,ভাষা আন্দোলন ও একুশে ফেব্রুয়ারি, ১৯৬২’র আন্দোলন , ১৯৬৬ সালের ৬ দফা , ১৯৬৯‘র গণঅভ্যুত্থান , ১৯৭০ এর নির্বাচন,৭ মার্চের বঙ্গবন্ধুর ভাষণ, ২৫ মার্চ রাতের পাকিস্তানিদের গণহত্যা,বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণা এবং মুক্তিযুদ্ধের বিভিন্ন বিষয়ে ধারাবাহিক আলোকপাত করেন ।

এছাড়াও ১৬ ডিসেম্বর পাকিস্তানের সামরিক বাহিনীর পরাজয় ও মিত্র বাহিনীর সহযোগিতায় আমাদের মহান বিজয় অর্জিত হয়েছে শিক্ষার্থীদের মধ্যে বিভিন্ন বিষয়ে এরূপ আলোচনা করা হয়।

আলোচনা শেষে ২০১৯ এর ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধকে জানি’ বিষয়ে সপ্তম শ্রেণির ২০ শিক্ষার্থীকে ধারাবাহিক মূল্যায়নের ভিত্তিতে পুরস্কৃত করা হয় ।

একই ক্যাম্পাসে অবস্থিত সফরমালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ও মহান বিজয় দিবস ২০১৯ উদযাপন করা হয় । স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুল আজিজ খানের সভাপতিত্বে মহান বিজয় দিবস উপলক্ষে আলোচনা অনুষ্ঠিত হয় ।

এছাড়াও মহান মুক্তিযুদ্ধ ও বিজয় দিবস সম্পর্কে আলোচনা শেষে চিত্রাংকন প্রতিযোগিতা, ছড়া আবৃত্তি ও চিত্রাংকন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয় । বক্তব্য রাখেন প্রধানশিক্ষক মাধূরীে সেন ,সহকারী শিক্ষক আবুল কালাম আজাদ ও মো.ইউসুফ গাজী। অনুষ্ঠানে অন্যান্য সকল শিক্ষক-শিক্ষিকাবৃন্দ উপস্থিত ছিলেন।

করেসপন্ডেন্ট , ১৬ ডিসেম্বর ২০১৯