Home / আন্তর্জাতিক / সতর্কবার্তা জারি করেছে যুক্তরাজ্য ও অস্ট্রেলিয়া
সতর্কবার্তা জারি করেছে যুক্তরাজ্য ও অস্ট্রেলিয়া

সতর্কবার্তা জারি করেছে যুক্তরাজ্য ও অস্ট্রেলিয়া

বাংলাদেশে অবস্থানরত নিজেদের নাগরিকদের চলাচলের বিষয়ে সতর্কবার্তা জারি করেছে যুক্তরাজ্য ও অস্ট্রেলিয়া। উভয় দেশই তাদের নাগরিকদের জনাকীর্ণ স্থানগুলো এড়িয়ে চলার পরামর্শ দিয়েছে।

শনিবার দুপুরে দেশ দুটির সরকারি ওয়েবসাইটে পৃথক এ সতর্কবার্তা দেওয়া হয়।

এ নিয়ে গত দু মাসে চতুর্থবারের মতো যুক্তরাজ্য এবং অস্ট্রেলিয়া তৃতীয়বারের মতো বাংলাদেশে বসবাসরত তাদের নাগরিকদের চলাচলের ব্যাপারে সতর্কবার্তা জারি করল ।

যুক্তরাজ্যের সরকারি ওয়েবসাইট গভ ডট ইউকে এবং ঢাকাস্থ দূতাবাসের ফেসবুক পেজে শিয়া সম্প্রদায়ের তাজিয়া মিছিলের প্রস্তুতির সময় শুক্রবার রাতে বোমা হামলাে এবং এ ঘটনায় একজন নিহত হওয়ার বিষয়টিও উদ্বেগের সঙ্গে উল্লেখ করা হয়েছে।

ক্ষমতাসীন আওয়ামী লীগ এবং অন্যতম রাজনৈতিক দল বিএনপি’র মধ্যকার চলমান অস্থিতিশীল পরিস্থিতি সসম্পর্কেও এতে অসন্তোষ প্রকাশ করা হয়েছে। একই সঙ্গে বিবৃতিতে গত ২৮ সেপ্টেম্বর এবং ৯ অক্টোবর দেওয়া নির্দেশনাগুলোর কথাও মনে করিয়ে দেওয়া হয়েছে।

অস্ট্রেলিয়া সরকারের জারি করা সতর্কবার্তায় দেশটির নাগরিকদের শুধু গাড়িতে করে চলাচলের পরামর্শ দেওয়া হয়েছে। একই সঙ্গে জনাকীর্ণ স্থানগুলো এড়িয়ে চলারও পরামর্শ দেওয়া হয়েছে।

যুক্তরাজ্যের জারি করা সতর্কবার্তায়, দেশটির নাগরিকদের বিভিন্ন স্থানে যাতায়াত ও অংশগ্রহণ সীমিত করার পরামর্শ দেওয়া হয়েছে। এছাড়া বিভিন্ন হোটেল ও কনফারেন্স সেন্টারে নাগরিক জমায়েতের বিষয়ে সতর্কতা অবলম্বনের পরামর্শ দেওয়া হয়েছে।

গত মাসে ইতালিয়ান নাগরিক তাবেলা সিজার ও চলতি মাসের শুরুর দিকে জাপানি নাগরিক হোশি কুনিও হত্যাকাণ্ডের পর যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া, কানাডাসহ বেশ কয়েকটি দেশ বাংলাদেশে চলাচলের ব্যাপারে তাদের নাগরিকদের প্রতি সতর্কতা জারি করেছিল।

নিউজ ডেস্ক || আপডেট: ০৮:০৩ পিএম,২৪ অক্টোবর ২০১৫, শনিবার

এমআরআর