Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলব শীঘ্রই শিল্পসমৃদ্ধ এলাকা হিসেবে পরিচিত লাভ করবে : মায়া

মতলব শীঘ্রই শিল্পসমৃদ্ধ এলাকা হিসেবে পরিচিত লাভ করবে : মায়া

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী এবং মতলব উত্তর ও দক্ষিণ উপজেলার সংসদ সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেছেন, মতলব উত্তর ও দক্ষিণ উপজেলাকে শিল্প এলাকায় রূপান্তরের কাজ চলছে। শীঘ্রই এ এলাকা ঢাকার নিকটবর্তী একটি শিল্প সমৃদ্ধ এলাকা হিসেবে পরিচিত লাভ করবে।

আজ শনিবার রাজধানীর বিএমএ অডিটরিয়ামে মন্ত্রীকে দেয়া এক সংবর্ধনা সভায় তিনি এসব কথা বলেন। মতলব উত্তর উপজেলার ছেংগারচর মডেল উচ্চ বিদ্যালয় সরকারি করায় প্রাক্তন ছাত্রছাত্রী কল্যাণ সমিতি মন্ত্রীকে এ সংবর্ধনা প্রদান করে।

মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম আরো বলেন, শিল্প এলাকায় রূপান্তরের প্রথম পদক্ষেপ হিসেবে বিগত এক বছরে মতলবে ২৫০ কিমি বিদ্যুৎ সঞ্চালন লাইন নির্মাণ এবং ১০০ কিমি সড়ক সংস্কার ও পাকা করা হয়েছে। মেঘনা-ধনাগোদা বেড়িবাঁধ পাকা হলে মতলব উত্তরের যোগাযোগ ব্যবস্থায় আমূল পরিবর্তন হবে।

তিনি বলেন, মায়া বীরবিক্রম সেতু চালু হলে চাঁদপুর থেকে ২ ঘন্টায় ঢাকায় পৌঁছা সম্ভব হবে এবং এ সেতুর নিচ দিয়ে মতলব দক্ষিণ থেকে মতলব উত্তরে গ্যাস সঞ্চালন লাইন নেয়া হবে।

মন্ত্রী বলেন, আগামী এক বছরের মধ্যে মতলব উত্তরে ফায়ার স্টেশন, শিল্পকলা একাডেমি, স্টেডিয়াম, খাদ্য গুদাম, মুক্তিযোদ্ধা কমপ্লেক্স, হাইটেকপার্ক, সরকারি কারিগরি বিদ্যালয় স্থাপনসহ প্রচুর সরকারি অবকাঠামো নির্মাণ করা হবে। মেঘনা তীরবর্তী ষাটনল থেকে ফরাজীকান্দি পর্যন্ত বিশাল এলাকায় সড়ক ও নৌযোগাযোগ সুবিধাকে কাজে লাগিয়ে এখানে শিল্প এলাকা গড়ে তোলার জন্য তিনি ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানান।

তিনি বলেন, এর জন্য জমি অধিগ্রহণ, পানি, বিদ্যুৎ, ও গ্যাস সংযোগসহ সব ধরনের সহযোগিতা প্রদান করা হবে।

ছেংগারচর মডেল উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র ও বুয়েটের অধ্যাপক ড. আমিনুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে সংসদ সদস্য ড. শামসুল হক ভূঁইয়া, লায়ন বেনজির আহমেদ, শিল্পপতি ও সমাজ সেবক শাহজাহান শিকদার, সাবেক যুগ্মসচিব ইব্রাহিম খলিল, অ্যাডভোকেট রুহুল আমিন, যুগ্মসচিব শাহআলম এবং জিকেএম জাহাঙ্গীর উপস্থিত ছিলেন।

চাঁদপুর টাইমস নিউজ ডেস্ক || আপডেট: ০৮:৩৫ পিএম,২৪ অক্টোবর ২০১৫, শনিবার

 এমআরআর