Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / সকল পেশার মানুষের উন্নয়নে কাজ করেন প্রধানমন্ত্রী : মায়া চৌধুরী
সকল

সকল পেশার মানুষের উন্নয়নে কাজ করেন প্রধানমন্ত্রী : মায়া চৌধুরী

২০২৩-২৪ অর্থ বছরে ইংলিশ সম্পদ উন্নয়ন ও ব্যাবস্থাপনা প্রকল্প (১ম সংশোধিত) এর আওতায় বিকল্প কর্মসংস্থানের উপকরণ হিসেবে চাঁদপুরের মতলব উত্তরে নিবন্ধিত জেলেদের মাঝে বকনা বাছুর বিতরণ করা হয়েছে।

শনিবার দুপুরে চাঁদপুর -২ আসনের সংসদ সদস্য, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, স্বাধীনতা পদক প্রাপ্ত ও সাবেক মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মোহনপুর ইউনিয়নের মোহনপুর আলী ভিলা মিলনায়তনে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় নিবন্ধিত সুফলভোগী জেলেদের মাঝে বিকল্প কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে উপজেলার প্রান্তিক জেলেদের মাঝে এ বকনা বাছুর বিতরণ করেন।

এসময় প্রধান অতিথির বক্তব্যে চাঁদপুর -২ আসনের সংসদ সদস্য, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, স্বাধীনতা পদক প্রাপ্ত ও সাবেক মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলার মানুষকে ভালোবাসেন। এ জন্য প্রান্তিক জেলেদের বিকল্প কর্মসংস্থান হিসেবে উপহারস্বরূপ উপজেলায় ১৬ জেলের মাঝে গরুর বকনা বাছুর বিতরণ করা হয়েছে। এই ধারাবাহিকতায় উপজেলার বাকি আরো ১৬ জন সুবিধাভোগী জেলেদের এই প্রকল্পের আওতায় নিয়ে আসা হবে বলে জানান তিনি।

মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশে আজ বিশ্ব দরবারে এগিয়ে যাচ্ছে। তার নির্দেশেই আজকে মতলব উত্তর উপজেলার সকল সরকারি কর্মকর্তারা দেশের উন্নয়নের সার্থে একযোগে কাজকরে যাচ্ছে।

এসময় তিনি বলেন, জেলেদেরকে আইন মেনে চলতে। কোনক্রমেই নিশিদ্ধ সময়ে নদীতে নামতে পারবে না। কারন এই মাছ আমাদের জাতীয় সম্পদ। বড় হলে আপনারাই ধরবেন। চেয়ারম্যানদের উদ্দেশে বলি, সরকারি নিয়ম অনুযায়ী জেলেদের চাল দিবেন। ওজনে কম দিবেন না। আমি আর নিজস্ব নেতাকর্মীদের মাধ্যমে এর খোঁজখবর নিবো। কিছু চেয়ারম্যান ওজনে কম দেয়। এমন অভিযোগ শনেছি। যদি প্রমান পাই তাহলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাই, তিনি সকল পেশার মানুষের খোজ-খবর রাখেন এবং তাদের উন্নয়নে কাজ করেন। জেলেরা দুই মাস মাছ ধরা বন্ধ রাখলে বেকার হয়ে যাবে। তাদের সংসার চালাতে হিমসিম খাবে তাই তাদের দুই মাসে ৮০ কেজি চাল দেওয়া হয়। পাশাপাশি তাদের মধ্যে বেশি অসহায়দের তালিকা করে উপকরন হিসেবে বকনা বাছুর দেওয়া হয়েছে।

মতলব উত্তর উপজেলা সহকারী কমিশনার ভূমি আল-এমরানের সভাপতিত্বে ও সহকারী মৎস্য কর্মকর্তা মে.রাশেদের পরিচালনায় আরো বক্তব্য দেন- উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মনোয়ারা বেগম। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম হাওলাদার, ছেংগারচর পৌরসভার সাবেক মেয়র রফিকুল আলম জর্জ, মোহনপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই প্রধান, জহিরাবাদ ইউপির চেয়ারম্যান গাজী সেলিম, সুলতানাবাদ ইউপি চেয়ারম্যান আবুবকর ছিদ্দিক খোকন, আওয়ামীলীগ নেতা বোরহান চৌধুরী, উপজেলা মৎস্যজীবী লীগের সভাপতি লাবলু, ষাটনল ইউপির সাবেক মেম্বার ফুলচান বর্মনসহ আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা। এ সময় সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও রাজনৈতিক নেতারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শেষে প্রধান অতিথি চাঁদপুর -২ আসনের সংসদ সদস্য, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, স্বাধীনতা পদক প্রাপ্ত ও সাবেক মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম মতলব উত্তর উপজেলার বিভিন্ন ইউনিয়নের প্রথম পর্যায়ে ১৬ জন প্রান্তিক নিবন্ধিত জেলেকে ১টি করে গরু বিতরণ করেন। দ্বিতীয় পর্যায়ে আরো ১৬ জন প্রান্তিক নিবন্ধিত জেলেকে ১টি করে বকনা বাছুর বিতরণ করা হবে। সবমিলিয়ে ৩২ জন প্রান্তিক নিবন্ধিত জেলেকে ১টি করে বকনা বাছুর বিতরণ করেন।

নিজস্ব প্রতিবেদক, ২৪ ফেব্রুয়ারি ২০২৪