Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলবের লামচরীতে বিশ্ব শান্তি গীতা যজ্ঞ ও সনাতন ধর্ম মহাসম্মেলনে মায়া চৌধুরী এমপি
বিশ্ব

মতলবের লামচরীতে বিশ্ব শান্তি গীতা যজ্ঞ ও সনাতন ধর্ম মহাসম্মেলনে মায়া চৌধুরী এমপি

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার লামচরী গ্রামের ব্রহ্মানন্দ যোগাশ্রমের ৯২ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে শ্রী শ্রী বিশ্ব শান্তি গীতা যজ্ঞ ও সনাতন ধর্ম মহাসম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর-২ আসনের সংসদ, বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও স্বাধীনতা পদপ্রাপ্ত মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম এমপি।

শনিবার (২৪ ফেব্রুয়ারি) বিকালে ব্রহ্মানন্দ যোগাশ্রম কার্যনির্বাহী সভাপতি বাবুশংকর রাও নাগের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে সকল ধর্ম ও বর্ণের মানুষের শান্তিপূর্ণ বসবাসের নিশ্চয়তা করেছে। আপনাদের এই মন্দিরটি বহু পুরানো মন্দির, এর উন্নয়নে আমার সহযোগিতা থাকবে।

প্রধান অতিথি আরো বলেন, চাঁদপুর দুই আসনের উন্নয়ন উন্নয়ন কর্মকাণ্ডের কর্মযজ্ঞ সর্বপ্রথম এই লামচরী গ্রাম থেকেই করা হবে। কারণ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আপনারাই আপনাদের ভোটকেন্দ্র থেকে স্বাধীনতার প্রতীক নৌকা মার্কাকে সর্বোচ্চ ভোট প্রদান করে আমাকে জয়যুক্ত করেছেন।

মহাসম্মেলনে মঙ্গল প্রদীপ প্রজনন করেন চট্টগ্রামের সীতাকুণ্ডে অবস্থিত আন্তর্জাতিক শংকর মঠ ও মিশনের অধ্যক্ষ স্বামী তপনানন্দ গিরি মহারাজ এবং উদ্বোধনী বক্তব্য রাখেন অদূল অনিতা ট্রাস্টের চেয়ারম্যান অদূল চৌধুরী।

মহাসম্মেলনে উপজেলার খাদেরগাঁও ইউনিয়ন পরিষদের সদস্য তাপস সরকারের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৫৯ নং ওয়ার্ড কাউন্সিলর আকাশ কুমার ভৌমিক। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন মতলব পৌর মেয়র আওলাদ হোসেন লিটন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক বিভাগের সহকারী অধ্যাপক কুশাল বরণ চক্রবর্তী, বাংলাদেশ আওয়ামী লীগের আইন বিষয়ক উপকমিটির সদস্য ব্যারিস্টার আশফাক চৌধুরী মাহী, মতলব দক্ষিণ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান সিরাজুল মোস্তফা তালুকদার, অদূল অনিতা ট্রাস্টের কো-চেয়ারম্যান অনিতা চৌধুরী, মতলব দক্ষিণ থানার অফিসার ইনচার্জ রিপন বালা, খাদেরগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইকবাল হোসেন হাওলাদার, মতলব দক্ষিণ উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান শওকত আলী বাদল ও উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি আসমা আকতার আঁখি প্রমুখ। এই সময় সনাতন ধর্মাবলম্বীদের সহস্রাধিক ভক্তবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রতিবেদক: মাহফুজ মল্লিক, ২৪ ফেব্রুয়ারি ২০২৪