Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / শেষ মুহূর্তে এসে খাদেরগাঁও ইউপি নির্বাচন আবারো স্থগিত
Motlob Dokkhin
প্রতীকী

শেষ মুহূর্তে এসে খাদেরগাঁও ইউপি নির্বাচন আবারো স্থগিত

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার ৩নং খাদেরগাঁও ইউনিয়ন পরিষদ নির্বাচন দ্বিতীয়বারের মত ৬ মাসের জন্য স্থগিত করেছে উচ্চ আদালত।

খবরটি ছড়িয়ে পড়ায় প্রতিদ্বন্ধী প্রার্থী ও ভোটারদের মাঝে চরম উত্তেজনা দেখা যায়। বর্তমানে ওই ইউনিয়নে থমথমে বিরাজ করছে।

সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের রিট পিটিশন নং-১২৬৯০/২০১৬ এর আদেশের আলোকে অনুষ্ঠিতব্য মতলব দক্ষিণ উপজেলার খাদেরগাঁও ইউনিয়ের নির্বাচনের বিষয়ে ৬ মাসের জন্য স্থগিত করা হয়।

উপজেলার নির্বাচন অফিসার ও খাদেরগাঁও ইউনিয়ন পরিষদ নির্বাচনের রিটার্নিং অফিসার মো. আবু জাহের ভূঁঞা বিষয়টি নিশ্চিত করেছেন।

নারায়ণপুর ইউনিয়নের বারিগাঁও গ্রামের মো. সাত্তার শেখের ছেলে জসিম বাদী হয়ে গেজেটের বিরুদ্ধে করা মামলায় এ নির্বাচন স্থগিত করা হয়।

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) দুপুর ২টায় তিনি খাদেরগাঁও ইউনিয়নের নির্বাচন স্থগিতাদেশের একটি পত্র পায়।

পত্রটি পাওয়ার পর তিনি খাদেরগাঁও ইউপি নির্বাচন স্থগিতের নোটিশ জারি করেন।

নোটিশ উল্লেখ করেন, ‘সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশন কর্তৃক রিট পিটিশন নং-১২৬৯০/২০১৬ এর আলোকে ১৭ অক্টোবর, ২০১৬খ্রিঃ প্রদত্ত আদেশের মাধ্যমে আগামি ৩১ অক্টোবর অনুষ্ঠিতব্য খাদেরগাঁও ইউনিয়ন পরিষদ নির্বাচন ৬ মাসের জন্য স্থগিত করেছেন মর্মে আইনজীবী স্বাক্ষরিত প্রত্যয়ন পত্র এবং সার্টিফাইড কপি গতকাল (বুধবার) দুপুরে মতলব দক্ষিণ উপজেলা নির্বাচন অফিসার কার্যালয়ে পান।’

নির্বাচনী কার্যক্রম পরবর্তী নির্দেশ না পাওয়া খাদেরগাঁও ইউপি নির্বাচন স্থগিত ঘোষণা করেন রিটার্ণিং অফিসার।

প্রসঙ্গত, নারায়ণপুর ইউনিয়নের জসিম নামের এক ব্যাক্তি বারিগাঁও গ্রামের ভোটার স্থানান্তরিত করে খাদেরগাঁও ইউনিয়নে অন্তর্ভুক্ত করা ও গেজেটের বিষয়ে উচ্চ আদালতে মামলা করে।

ভোটার সীমানা জটিলতা বিষয়ে আবেদনের প্রেক্ষিতে বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি মো. সেলিম এর যৌথ বেঞ্চ গত ২৬ অক্টোবর ৬ মাসের স্থগিতাদেশ দেন।

এর আগেও পাশ্ববর্তী নারায়ণপুর ইউনিয়নের একই বিষয়ে উচ্চ আদালতে করা মামলায় নির্বাচন স্থগিত করে দেয় হাইকোর্ট।

পরবর্তীতে আইনগত জটিলতা কাটিয়ে পুনরায় নির্বাচনের তারিখ ঘোষণা করেন নির্বাচন কমিশন।

এ দিকে এ ইউনিয়নের নির্বাচন স্থগিতাদেশের খবর চারদিকে ছড়িয়ে পড়লে প্রতিদ্বন্ধী প্রার্থী ও ভোটারদের মাঝে চরম উত্তেজনা দেখা যায়। বর্তমানে ওই ইউনিয়নে থমথমে বিরাজ করছে।

: আপডেট, বাংলাদেশ সময় ৮:০৫ পিএম, ২৭ অক্টোবর ২০১৬, বৃহস্পতিবার
ডিএইচ

শেষ মুহূর্তে এসে খাদেরগাঁও ইউপি নির্বাচন আবারো স্থগিত

About The Author

প্রতিবেদক- মাহফুজ মল্লিক, মতলব দক্ষিণ

Leave a Reply