Home / খেলাধুলা / শেষ দিন বাংলাদেশের প্রয়োজন ৩৭৫ রান, হাতে ৭ উইকেট
CRICKET-SRI-BAN
ফাইল ছবি

শেষ দিন বাংলাদেশের প্রয়োজন ৩৭৫ রান, হাতে ৭ উইকেট

পচেফস্ট্রুম টেস্টের পঞ্চম দিনে কঠিন পরীক্ষার মোকাবেলা করতে হবে বাংলাদেশকে। সিরিজের প্রথম টেস্ট জিততে হলে আজ বাংলাদেশের চাই ৩৭৫ রান আর স্বাগতিক দক্ষিণ আফ্রিকার চাই ৭ উইকেট। এমন সমিকরণকে সামনে রেখে সোমবার (২ সেপ্টেম্বর) দুপুর ২টায় মাঠে নামবে দুই দল।

এর আগে চতুর্থ দিনের খেলা বন্ধ হয় বৃষ্টিতে। দ্বিতীয় সেশনের চা বিরতির পর আর বল মাঠেই গড়ায়নি। প্রথম ওভারে দুই উইকেটের পর ইমরুল কায়েস (৩২) আউট হয় কেশব মহারাজের বলে। বাংলাদেশের স্কোর ৩ উইকেটে ৪৯।

ম্যাচ বাঁচাতে হলে বাংলাদেশকে আজ ব্যাটিং করতে হবে পুরো ৩টি সেশন। টেস্টের হিসেবে যা খুবই কঠিন একটি কাজ, অসম্ভব বললেও ভুল হবে না।

৭ উইকেট নিয়ে পুরো একটি দিন ব্যাটিং করা দুরূহ কাজ, তার ওপর পঞ্চম দিন উইকেটও কথা বলবে বোলারদের হয়ে। তাই বাংলাদেশের জন্য এই ম্যাচ বাঁচানো যে কতটা কঠিন তা টেস্ট ম্যাচের দর্শক মাত্রই বুঝতে পারছেন। জয়ের আশা ইতিমধ্যেই শেষ হয়ে গেছে, টপ অর্ডারের তিন ব্যাটসম্যানকে হারিয়ে ড্রর স্বপ্ন দেখাও কঠিন হয়ে উঠেছে।

সে জন্য চরম ধৈর্যের পরীক্ষা দিতে হবে টাইগার ব্যাটিং লাইনআপকে। ম্যাচ বাঁচাতে হলে ক্রিজ আকড়ে পড়ে থাকা ছাড়া আর কোন বিকল্প নেই। গড়তে হবে একাধিক বড় পার্টনারশিপ।

নিউজ ডেস্ক
: : আপডেট, বাংলাদেশ ২ : ০০ পিএম, ০২ অক্টোবর, ২০১৭ সোমবার
এইউ

Leave a Reply