Home / চাঁদপুর / শেষ দিনে চাঁদপুরের ৭ উপজেলায় ২২ প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার
Chandpur DC Office
প্রতীকী ছবি

শেষ দিনে চাঁদপুরের ৭ উপজেলায় ২২ প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার

তৃতীয় দফায় চাঁদপুরের ৭ উপজেলা পরিষদ নির্বাচনের পুরুষ ও মহিলা ভাইস-চেয়ারম্যান পদ প্রার্থীর মধ্যে ২২ জন তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছে। এদের বেশিরভাগ নৌকার বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থী ছিলেন।

বৃহস্পতিবার (৭ মার্চ) ছিলো মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন। এদিন তারা স্ব-স্ব রির্টানিং কর্মকর্তার কাছ থেকে তাদের মনোনয়ন প্রত্যাহার করে নেন।

চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শওকত ওসমান ও জেলা নির্বাচন কর্মকর্তা মো. হেলাল উদ্দিন এই তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে যাচাই-বাচাইয়ে বাদ পরা ৭ প্রার্থী রিটের মাধ্যমে তাদের মনোনয়ন বৈধতা পান।

চাঁদপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ এবং জেলা নির্বাচন অফিস সূত্রে প্রাপ্ত তথ্যে জানা যায়, মনোনয়ন প্রত্যাহার করে নেয়া প্রার্থীরা হলো, চাঁদপুর সদরের চেয়ারম্যান প্রার্থী কাজী মোহাম্মদ ইব্রাহিম জুয়েল, ভাইস চেয়ারম্যান হারুন হাওলাদার, নারী ভাইস চেয়ারম্যান আয়শা রহমান লিলি।

মতলব উত্তরের চেয়ারম্যান পদে সোহরাব হোসেন, ভাইস চেয়ারম্যান পদে মো. গিয়াস উদ্দিন চৌধুরী।

মতলব দক্ষিণের ভাইস চেয়ারম্যান পদে মেহেদী হাসান, নারী ভাইস চেয়ারম্যান পদে ফাতেমা আক্তার, ফরিদগঞ্জ উপজেলার চেয়ারম্যান পদে আবু সাহেদ সরকার ও শকিফুর রহমান, ভাইস চেয়ারম্যান পদে মো. এমরান হোসেন।

হাজিগঞ্জ উপজেলার চেয়ারম্যান পদে মো. আমজাদ হোসেন, ভাইস চেয়ারম্যান পদে মো. মজিবুর রহমান, মো. ফখরুজ্জামান ও জাহাঙ্গীর আলম ফরাজী।

শাহরাস্তি উপজেলায় চেয়ারম্যান পদে বাবুল মিজি, খিজির হায়দার, ভাইস চেয়ারম্যান পদে সেলিম খান, কচুয়া উপজেলায় চেয়ারম্যান পদে হুমায়ুন কবির, আইয়ুব আলী পাটওয়ারী, সোহরাব হোসেন সোহাগ চৌধুরী, ভাইস চেয়ারম্যান পদে মো. শাহপরাণ।

চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয় ও জেলা নির্বাচন অফিস সূত্র থেকে জানা যায়, আগামি ২৪ মার্চ তৃতীয় দফায় চাঁদপুরের সাত উপজেলার ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। উপজেলাগুলো হলো, চাঁদপুর সদর, মতলব উত্তর, মতলব দক্ষিণ, ফরিদগঞ্জ, হাজীগঞ্জ, শাহরাস্তি ও কচুয়া।

এর মধ্যে হাইমচর উপজেলা নির্বাচনের তফসিল এখনো ঘোষণা হয়নি। আজ প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্ধ দেয়া হবে।

প্রতিবেদক- আশিক বিন রহিম
৭ মার্চ, ২০১৯