Home / আবহাওয়া / শীতের তীব্রতা আরও বাড়বে
শীতের

শীতের তীব্রতা আরও বাড়বে

দেশে আবহাওয়ার বর্তমান পরিস্থিতি আগামী ৬ জানুয়ারি পর্যন্ত বিরাজমান থাকবে। এই সময়ে দেশে আরও বেশি শীত অনুভূত হবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

৩ জানুয়ারি মঙ্গলবার আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ মো. ওমর ফারুক এ তথ্য জানান।

তিনি বলেন, আজ পাঁচটি জেলায় ঘন কুয়াশা ছিল। পাশাপাশি সারাদেশেই কুয়াশা ছিল। এজন্য আজ সারাদিন সেভাবে রোদ ছিল না। আজ উত্তরাঞ্চলে তাপমাত্রা কমেছে। যদি সর্বোচ্চ তাপমাত্রা কমে যায় আর যদি সর্বনিম্ন তাপমাত্রা স্থিতিশীল থাকে তাহলে শীত বেশি অনুভূত হবে। আগামী কয়েকদিন সর্বোচ্চ তাপমাত্রা আরও কমতে পারে। সেক্ষেত্রে শীতের অনুভূতিও বেশি মনে হবে।

তিনি আরও বলেন, রংপুর, রাজশাহী, ঢাকা, খুলনা এবং ময়মনসিংহ বিভাগে মধ্যরাত থেকে দুপুর পর্যন্ত মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র মধ্যরাত থেকে সকাল পর্যন্ত হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। পাশাপাশি সারাদেশে রাতের এবং দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। সেইসঙ্গে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

আবহাওয়াবিদ ওমর ফারুক বলেন, আজ সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে শ্রীমঙ্গলে ৮.৫ ডিগ্রি সেলসিয়াস। আজ রেকর্ড করা সর্বোচ্চ তাপমাত্রা টেকনাফে ২৮.৬ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া গত ২৪ ঘণ্টায় দেশের কোথাও বৃষ্টিপাত রেকর্ড করা হয়নি।

আবহাওয়া ডেস্ক, ৩ জানুয়ারি ২০২৩