Home / চাঁদপুর / সাবাস! এসপি শামসুন্নাহার : শিশু গৃহকর্মীর নির্যাতনকারীসহ দু’জন আটক
সাবাস! এসপি শামসুন্নাহার: শিশু গৃহকর্মীর নির্যাতনকারীসহ দু’জন আটক

সাবাস! এসপি শামসুন্নাহার : শিশু গৃহকর্মীর নির্যাতনকারীসহ দু’জন আটক

‘সাবাস! গৃহকর্মী, ৯ বছরের ছোট্ট শিশু জান্নাতের নিপীড়ক ওমর ফারুক গ্রেফতার। আরেক নিপীড়ক ফারুকের স্ত্রী মনি বেগম পলাতক। দ্রুত দায়িত্ব পালনের জন্য জয়দেবপুর থানা পুলিশ ও চাঁদপুর পুলিশ সুপারকে ধন্যবাদ’

গ্রেফতারের খবরে এভাবে ফেসবুক স্ট্যাটাস দিয়েছেন একজন।

চাঁদপুর পুলিশ প্রশাসনের দ্রুত পদক্ষেপে  হাইমচর উপজেলার বাসিন্দার নয় বছরের ছোট্ট শিশুকে অমানবিক নির্যাতনের অভিযোগে করা মামলায় গৃহকর্তা ওমর ফারুককে গাজীপুর থেকে গ্রেপ্তার করা হয়েছে।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে গাজীপুরের পশ্চিম বুরুলিয়া এলাকা থেকে জয়দেবপুর ও চাঁদপুর পুলিশের একটি যৌথ দল তাঁকে গ্রেপ্তার করে।

গাজীপুরে ওমর ফারুক-মনি বেগম দম্পতির বাসায় গৃহকর্মীর কাজ করত ওই শিশুটি। বাড়ি যেতে চাওয়ার ‘অপরাধে’ শিশুটিকে অমানবিকভাবে নির্যাতন করা হয়। শিশুটি এখন হাসপাতালে চিকিৎসাধীন।

এ ঘটনায় শিশুটির প্রতিবেশী চাঁদপুরের হাইমচর এলাকার শাহজাহান ভূঁইয়া বাদী হয়ে বৃহস্পতিবার সন্ধ্যার পর জয়দেবপুর থানায় মামলা করেন। মামলায় ওমর ফারুক, তাঁর স্ত্রী মনি বেগম ও তাকে কাজ দিতে নিয়ে যাওয়া মোস্তফা সরদারকে আসামি করা হয়।

জয়দেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার রেজাউল হাসান জানান, ‘শিশু নির্যাতন দমন আইনে মামলাটি করা হয়। ওমর ফারুককে থানায় রাখা হয়েছে।’

চাঁদপুর পুলিশ সুপার শামসুন্নাহার জানান, ‘পুলিশের উপস্থিতি টের পেয়ে ওমরের স্ত্রী গৃহকর্ত্রী মনি বেগম পালিয়ে যায়। তাকেও গ্রেপ্তারের চেষ্টা চলছে।’

আরেকটি প্রতিবেদন পড়ুন- এসপি শামসুন্নাহারকে নিয়ে চাঁদপুরবাসীর উৎকণ্ঠার অবসান!

এর আগে বিকেলে পুলিশ সুপার শামসুন্নাহার শিশুটিকে দেখতে যান এবং তাকে হাইমচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে উন্নত চিকিৎসার জন্য চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে এনে ভর্তি করান।

griho-kormi

এদিকে নির্যতনকারী গৃহকর্তা ওমর গ্রেফতার হওয়ায় সামাজিক যোগাযোগের মাধ্যমে অনেকই চাঁদপুর পুলিশ সুপার শামসুন্নাহার জরুরি পদক্ষেপের প্রশংসা করতে দেখা গেছে।

ফেসবুকে গণজাগরণ মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকার জানিয়েছেন, ‘সাবাস! গৃহকর্মী, ৯ বছরের ছোট্ট শিশু জান্নাতের নিপীড়ক ওমর ফারুক গ্রেফতার। আরেক নিপীড়ক ফারুকের স্ত্রী মনি বেগম পলাতক। আশা করছি দ্রুততম সময়ে তাকেও গ্রেফতার করা হবে। শুধু গ্রেফতার নয়, দ্রুত বিচার ট্রাইব্যুনালে এই হায়েনাদের কঠোর শাস্তি চাই। দ্রুত দায়িত্ব পালনের জন্য জয়দেবপুর থানা পুলিশ ও চাঁদপুর পুলিশ সুপারকে ধন্যবাদ’
(সংবাদের আংশিক উৎস প্রথম আলো)

এ সংক্রান্ত আগের প্রতিবেদনগুলো…

হাইমচরের শিশু গৃহকর্মীকে ঢাকায় লোমহর্ষক নির্যাতন -ভিডিওসহ

চাঁদপুরের শিশু গৃহকর্মীর পাশে পুলিশ সুপার শামসুন্নাহার

নিউজ এডিটর ডেস্ক : আপডেট, বাংলাদেশ সময় ১:২০ এএম, ১৬ সেপ্টেম্বর ২০১৬, শুক্রবার
ডিএইচ

Leave a Reply