Home / শিক্ষাঙ্গন / শিক্ষাকে পুঁজি করে ব্যবসা করতে দেয়া হবে না : গণশিক্ষামন্ত্রী
শিক্ষাকে পুঁজি করে ব্যবসা করতে দেয়া হবে না : গণশিক্ষামন্ত্রী

শিক্ষাকে পুঁজি করে ব্যবসা করতে দেয়া হবে না : গণশিক্ষামন্ত্রী

মানসম্মত শিক্ষার কোনো বিকল্প নেই। তাই মানসম্মত শিক্ষা ও শিক্ষার পরিবেশ বজায় রাখতে সরকার বদ্ধপরিকর উল্লেখ করে প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান বলেন,‘শিক্ষাকে পুঁজি করে কাউকে ব্যবসার সুযোগ দেয়া হবে না।’

রোববার(২ অক্টোবর) দুপুরে আশুলিয়ার টঙ্গাবাড়ি এলাকায় অবস্থিত আনোয়ার জং সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে মন্ত্রী একথা বলেন।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। বর্তমান আওয়ামী লীগ সরকার শিক্ষাক্ষাতে সবচেয়ে এগিয়ে রয়েছেন। তাই শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রাখার পাশাপাশি শিক্ষার মান ধরে রাখতে প্রয়োজনীয় সকল ধরনের পদক্ষেপ নিবে সরকার।’

এছাড়া ভালো শিক্ষার্থী হতে গেলে মনোযোগ দিয়ে পড়াশুনা করতে হবে উল্লেখ করে মন্ত্রী বিদ্যালয়ের শিক্ষার্থীদেরকে পড়ালেখার খোঁজখবর নেন। তিনি শিক্ষার্থীদেরকে ভালোভাবে পড়াশুনা করানোর জন্য শিক্ষকদের পাঠদানের বিষয়ে বিভিন্ন পরামর্শ দেন।

স্কুল পরিদর্শন সময় উপস্থিত ছিলেন- সেভ দ্যা চিলড্রেন এর কান্ট্রি ডিরেক্টর মার্ক পিয়ার্স, স্থানীয় ইউপি চেয়ারম্যান শাহাব উদ্দিন মাদবর, সাভার উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সরকার আবুল কালাম আজাদ প্রমুখ।

নিউজ ডেস্ক ।। আপডটে, বাংলাদশে সময় ৭:১১ পিএম, ২ অক্টোবর ২০১৬, রোববার
এইউ

Leave a Reply