Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / শাহ্তলী কামিল মাদরাসায় শিক্ষকদের সাথে মতবিনিময় সভা
sahtoli-kamil

শাহ্তলী কামিল মাদরাসায় শিক্ষকদের সাথে মতবিনিময় সভা

চাঁদপুর সদর উপজেলার এতিহ্যবাহী শাহতলী কামিল (এম.এ) মাদরাসার আয়োজনে বৃহস্পতিবার (১৬ আগস্ট) দুপুর ১২টায় মাদরাসার শিক্ষক মিলনায়তনে অভিভাবক ও গণ্যমান্যদের সমন্বয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মাদরাসার গভর্নিং বডির সহ-সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক-প্রকাশক সোহেল রুশদীর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এ.কে.এম সাইফুল হক।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘শিক্ষার মান উন্নয়নে সরকারের দিকনির্দেশনা অনুযায়ী কাজ করতে হবে। শিক্ষার্থীদের মাদরাসায় উপস্থিত নিশ্চিত করতে হবে। সরকারি দাপ্তরিক কাজগুলো যথাযথভাবে পালন করতে হবে।

তিনি আরও বলেন, সরকার মাদ্রাসা শিক্ষাকে আধুনিকায়ন করেছে । শিক্ষার মান-উন্নোয়নে অভিভাবকদের সাথে সভা, সমাবেশ করতে হবে। যে কোন প্রতিষ্ঠানের মূল হচ্ছে ফলাফল। তাই পাবলিক পরীক্ষায় ভালো ফলাফল অর্জন করতে হবে। মাদক, জঙ্গিবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে। সর্বোপরি শিক্ষার উন্নয়নে কাজ করতে হবে।

শিক্ষক প্রতিনিধি সদস্য মাওলানা মিজানুর রহমানের পরিচালনায় গভর্নিং বডির সভাপতি বলেন, ‘শাহতলী কামিল মাদরাসা চাঁদপুর জেলার প্রথম বেসরকারি মাদরাসা। এ মাদরাসার শিক্ষকরা অনেক দক্ষ ও মেধাবী। আপনাদের এই দক্ষতাকে কাজে লাগিয়ে মাদরাসার ফলাফল আরো ভালো করতে হবে। ফলাফল যত ভালো হবে মাদরাসার সুনামও তত বৃদ্ধি পাবে।

তিনি আরও বলেন বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার। বর্তমান সরকার শিক্ষার উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছে। আমাদের এই মাদরাসায় একটি একাডেমিক ভবন দরকার। এক্ষেত্রে ডাঃ দীপু মনির এমপির সহযোগিতা কামনা করছি । এখানে এখন যে ভবনটি আছে, এটি খুব ঝুকিপূর্ণ। শিক্ষকদের বন্ধের সময় মাদরাসার প্রতি খেয়াল রাখতে হবে। বিশেষ করে কুরবানির চামড়া সংগ্রহের জন্য সকলকে সহযোগিতা করতে হবে। চামড়া সংগ্রহের ব্যাপারে আপনারা আন্তরিকভাবে কাজ করবেন। আমাদের উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সাইফুল সাহেব একজন শিক্ষাবান্ধব ব্যক্তি। তিনি একজন ভালো মানুষ।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন শাহতলী কামিল (এম.এ) মাদরাসার অধ্যক্ষ মাওলানা বিলাল হেসাইন, জিলানী চিশতী কলেজের অধ্যক্ষ মো: হারুন-অর রশিদ, শাহতলী কামিল (এম.এ) মাদরাসার ১ম মুহাদ্দেস মাওলানা ইয়াছিন মিয়া, সহকারি শিক্ষক মাওলানা হাফেজ জহিরুল হক।

দোয়া ও মোনাজাত পরিচালনা করেন শাহতলী কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা বিলাল হোসাইন।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ৬নং মৈশাদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ মনিরুজ্জামান মানিক, মাদরাসার গভর্নিং বডির দাতা সদস্য হাফেজ জাকির হোসাইন তপদার, ২য় মুহাদ্দেস মাওলানা আখতার হোসাইন, শাহতলী কামিল মাদরাসার সহকারি অধ্যাপক মো: কামাল হোসাইন, সহকারি অধ্যাপক মো: কামাল উদ্দিন, আরবী প্রভাষক মাওলানা এমদাদ উল্ল্যাহ, আরবী প্রভাষক মাওলানা মহিউদ্দিন, বাংলা প্রভাষক মো: বেলায়েত হোসেন মিজি, আরবী প্রভাষক এ.এন.এম হেলাল উদ্দিন,

সহকারী শিক্ষক আহসান হাবীব, মো: রুস্তম খান, বাহাউদ্দিন, মো: আনিসুর রহমান, হাবিবুর রহমান, ইবতেদায়ী প্রধান মাওলানা শরীফ মো: মোস্তফা খান, শিক্ষক প্রতিনিধি সদস্য ও সহকারী শিক্ষক মাওলানা আব্দুল হালিম গাজী, খন্ডকালীন সহকারি শিক্ষক ইসমাঈল মিয়া, মাওলানা শামসুদ্দোহা।

Leave a Reply