Home / উপজেলা সংবাদ / শাহরাস্তি / শাহরাস্তিতে ৩২শ কৃষকদের মাঝে বিনামূল্যে সার বীজ বিতরণ
কৃষকদে

শাহরাস্তিতে ৩২শ কৃষকদের মাঝে বিনামূল্যে সার বীজ বিতরণ

শাহরাস্তিতে ৩হাজার ২শত কৃষকদের মাঝে বিনামূল্যে সার-বীজ বিতরণ করা হয়েছে। কৃষি বান্ধব সরকার দেশের কৃষি উৎপাদন বৃদ্ধি এবং কৃষকের অবস্থার উন্নতির জন্য ২০২২-২৩ মৌসুমে আউশ ধানের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্য বীজ ও সার সহায়তা কৃষি প্রণোদনা কর্মসূচির উক্ত প্রনোদনা কর্মসূচির আওতায় মোট উপকার ভোগী কৃষক-কৃষাণী ৩ হাজার ২শত কৃষককে এ প্রণোদনা বিতরণ করা হয়।

মঙ্গলবার (১২ এপ্রিল) দুপুরে উপজেলা কৃষি অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ প্রাঙ্গণে কৃষি প্রণোদনা বিতরণ। কৃষি প্রনোদনা বিতরণ উপলক্ষে আলোচনা সভায় ভারচুয়ালি প্রধান অতিথির বক্তব্য রাখেন মহান মুক্তিযুদ্ধের ১নং সেক্টর কমান্ডার, সাবেক সফল স্বরাষ্ট্রমন্ত্রী, চাঁদপুর-৫,শাহরাস্তি- হাজিগঞ্জ নির্বাচনী এলাকার সংসদ সদস্য মেজর (অবঃ) রফিকুল ইসলাম, বীর উত্তম, এমপি।
উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ হুমায়ন রশিদের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার আয়শা আক্তার ।

উপ-সহকারী কৃষি অফিসার মোঃ ইউনুছের সঞ্চালনায় অনুষ্ঠান উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তোফায়েল আহমেদ ইরান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জেড এম আনোয়ার, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কাজী রুহুল আমিন, সহকারী কৃষি সম্প্রসারণ কর্মকর্তা স্বপন চন্দ্র চক্রবর্তী, উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা কৃষ্ণ চন্দ্র দাস। এবং সকল উপ-সহকারী কৃষি কর্মকর্তা ও বিভিন্ন ইউনিয়ন, পৌরসভার কৃষকবৃন্দ। উপজেলার ৩হাজার ২শত জন কৃষকের মাঝে ১০ কেজি করে এমওপি সার, ১০ কেজি করে ডিএপি সার এ আউশ ধান বীজ ৫ কেজি করে প্রদান করা হয়।

বক্তারা বলেন আওয়ামী লীগ সরকার ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আছে বলেই বাংলাদেশের মানুষ এখনো খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। এখন আর কেউ না খেয়ে থাকছে না। সবাই পেট ভরে খেতে পারছে। এটা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান।

তারাঁ আরও বলেন, আওয়ামী লীগ সরকার কৃষকদের বিনামূল্যে সার-বীজ দিচ্ছে। সবধরনের সুবিধা দোরগোড়ায় পৌঁছে দিচ্ছে। কৃষকদের ভর্তুকি দিয়ে কৃষি সামগ্রী দিচ্ছে। এমন সুবিধা আগে কোন সরকার দেয়নি। তাই আওয়ামী লীগ সরকার কৃষি বান্ধব সরকার।

প্রতিবেদক: জামাল হোসেন, ১৩ এপ্রিল ২০২৩