Home / উপজেলা সংবাদ / শাহরাস্তিতে ব্যাংকে চুরির ঘটনায় ম্যানেজারসহ গ্রেপ্তার ২
ব্যাংকে

শাহরাস্তিতে ব্যাংকে চুরির ঘটনায় ম্যানেজারসহ গ্রেপ্তার ২

চাঁদপুরের শাহরাস্তিতে ইসলামী ব্যাংকের এজেন্ট শাখায় রহস্যজনক চুরির ঘটনায় জড়িত সন্দেহে ওই শাখার ম্যানেজারসহ দুই কর্মকর্তাকে গ্রেপ্তার করেছে পুলিশ।

২৩ মার্চ বুধবার দুপুরে গ্রেপ্তারকৃতদের আদালতে সোপর্দ করা হয়েছে।

এর আগে মঙ্গলবার রাতে ওই এজেন্ট ব্যাংকের ক্যাশিয়ার মো. রিপন হোসেন অজ্ঞাতদের বিবাদী করে শাহরাস্তি মডেল থানায় একটি মামলা দায়ের করেছেন।

রাতেই পুলিশ এজেন্ট ব্যাংকের ম্যানেজার চিতোষী পশ্চিম ইউনিয়নের হাড়িয়া গ্রামের মৃত. দেলোয়ার হোসেনের ছেলে মো. সিরাজুল ইসলাম ফিরোজ ও অফিস সহকারী একই গ্রামের মো. জামাল হোসেনের ছেলে মো. মনির হোসেনকে ঘটনায় জড়িত সন্দেহে গ্রেপ্তার করে।

তবে এ বিষয়ে বক্তব্য জানতে চাইলে তদন্তের স্বার্থে গণমাধ্যমের সঙ্গে কোনো মন্তব্য করতে রাজি হননি শাহরাস্তি মডেল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুল মান্নান।

প্রসঙ্গত, উপজেলার চিতোষী পশ্চিম ইউনিয়নের আয়নাতলী বাজারে ইসলামী ব্যাংক বাংলাদেশের এজেন্ট মম এন্টারপ্রাইজের এজেন্ট শাখায় গত সোমবার দিবাগত রাতে গ্রিল ও তালা কেটে অজ্ঞাত চোর প্রবেশ করে। ওই সময় তারা ব্যাংকের ভল্ট থেকে ১ লাখ ১০ হাজার টাকা নিয়ে যায়। চোরেরা ব্যাংকের দক্ষিণ পাশের জানালার গ্রিল ও পশ্চিম পাশের গ্রিল এবং প্রধান ফটকের তালাগুলো কেটে ফেলে। চাবি দিয়ে খোলা হলেও ভেতরে ভল্টের হাতল কেটে ফেলে। তারা সিসিটিভি ক্যামেরার চোখ এড়াতে হার্ডডিস্ক খুলে নিয়ে যায়। গতকাল মঙ্গলবার সকালে ব্যাংক সংশ্লিষ্টরা শাখায় এসে এ ঘটনা পুলিশকে জানায়।

ওই সময় এজেন্ট ব্যাংকের ম্যানেজার মো. সিরাজুল ইসলাম ফিরোজ জানান, তিনি সোমবার রাত সাড়ে ৯টায় শাখা বন্ধ করে বাসায় চলে যান, সকাল পৌনে ১০টায় এসে অফিসের প্রধান গেটের তালা ভাঙা অবস্থায় দেখতে পেয়ে পুলিশকে অবহিত করেন। তিনি আরও জানান, তিনি ভুলবশত ভল্টের চাবি শাখায় রেখে গেছেন।

শাহরাস্তি প্রতিনিধি, ২৩ মার্চ ২০২২