Home / উপজেলা সংবাদ / শাহরাস্তি / শাহরাস্তিতে পানি মিশ্রিত ভেজাল দুধ বিক্রির অভিযান
পানি

শাহরাস্তিতে পানি মিশ্রিত ভেজাল দুধ বিক্রির অভিযান

চাঁদপুরের শাহরাস্তিতে গরুর পানি মিশ্রিত ভেজাল দুধ বিক্রির অভিযোগে অভিযান পরিচালনা করা হয়েছে। বুধবার সকালে পৌরশহরের মেহার কালীবাড়ি দুধ বাজারে এই অভিযান পরিচালনা করা হয়। গরুর পানি মিশ্রিত দুধ ভেজাল নির্ণয়ে অভিযান পরিচালনা করেন শাহরাস্তি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স‍্যানেটারী ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক মোঃ ফ‍ায়দুল‍্যাহ মিয়া।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা মোহাম্মদ সুমন মিয়া, আব্দুল্লাহ আল মামুন ও আবু বক্কর সিদ্দিকসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ। অভিযান পরিচালনাকালে গরুর পানি মিশ্রিত ভেজাল দুধ বিভিন্ন বিক্রেতার দুধ নির্ণয় কালে একজন দুধ বিক্রেতার দুধে ভেজাল নির্ণয় করা হলে তাৎক্ষণিক দুধ বিক্রেতা দৌড়ে পালিয়ে যায়। অন্যান্য দুধ বিক্রেতার দুধ পরীক্ষা করলে সঠিক বলে জানান।

ওই সময় দুধ নির্ণয় করে সেনেটারী ইন্সপেক্টর মোঃ ফ‍্যায়দুল্লাহ জানান, ১০ জনের গরুর দুধ ল্যাকটোমিটারের সাহায্যে পরীক্ষা করি তার মধ্যে শুধুমাত্র ছিকুটিয়া গ্রামের আবুল কালাম নামে একজনের ৪লিটার দুধে ভেজাল ছিল অর্থাৎ(১-৪)ভাগ পানি মিশ্রিত ছিল এবং পানি মিশ্রিত দুধ গুলো ধ্বংস করা হয়।

বিভিন্ন বাজারে ভেজাল দুধের সমাগম রয়েছে। দুধ ক্রেতাগণ লিটার প্রতি ৯০থেকে ১শত টাকা দিয়ে ভেজাল দুধ ক্রয় করেন। দুধে ভেজাল আছে কিনা ক্রেতারা জানেন না, এতে ক্রেতাগণ প্রতারিত হচ্ছেন।

প্রতিবেদক: জামাল হোসেন, ৩১ মে ২০২৩