Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / শাহতলী কামিল মাদরাসার নবীন বরণ ও ছবক প্রদান
শাহতলী কামিল মাদরাসার নবীন বরণ ও ছবক প্রদান

শাহতলী কামিল মাদরাসার নবীন বরণ ও ছবক প্রদান

চাঁদপুর সদর উপজেলার ঐতিহ্যবাহী শাহতলী কামিল (এম.এ) মাদরাসার আলিম ১ম বর্ষের শিক্ষার্থীদের নবীন বরণ ও ছবক অনুষ্ঠান মাদরাসার হলরুমে অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১ জুলাই) সকাল ১০টায় মাদরাসার অধ্যক্ষ মাওলানা বিলাল হোসাইন এর সভাপতিত্বে ও ইসলামের ইতিহাস বিভাগের সহকারি অধ্যাপক মো: কামাল হোসাইন এর পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন গভর্নিং বডির সহ-সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন শাহতলী কামিল মাদরাসা একটি ঐতিহ্যবাহী মাদরাসা। এই মাদরাসা থেকে শিক্ষার্থীরা (এম.এ) সনদ পাচ্ছে এটা তাদের বড় পাওয়া। মাদরাসার শিক্ষকদের মান অনেক ভালো, তারা অনেক দক্ষ ও মেধাবী। নবাগত অধ্যক্ষের শিক্ষার মান উন্নোয়নের জন্য সর্বদা চেষ্টা করতে হবে। একটি একাডেমীক ভবনের জন্য কাজ করে যাচ্ছি। অন্যান্য সমস্যাগুলো পর্যায়ক্রমে সমাধান করা হবে।

তিনি আরও বলেন শিক্ষা বিস্তারের জন্যে আমরা মাদরাসাকে সকল ধরনের সহযোগিতা করে যাব। সকলের প্রচেষ্ঠায় এই প্রতিষ্ঠান আরো অনেক এগিয়ে যাবে। মৈশাদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ মনিরুজ্জামান মানিক মাদরাসার জন্য বিভিন্ন উন্নয়নমূলক কাজ ও সহযোগিতা করছেন। তাই তাকে মাদরাসার কমিটির পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাই।

তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন এই মাদরাসার অনেক ছাত্র বড় বড় আলেম ও রাষ্ট্রের গুরুত্বপূর্ন পদে কর্মরত। এটি মাদরাসার জন্য গৌরবের বিষয়। তাই তোমাদের ভালো ফলাফল অর্জন করে মাদরাসার সুনাম অর্জন করতে হবে।

অনুষ্ঠানে অন্যান্য অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন শাহতলী জিলানী চিশতী কলেজের অধ্যক্ষ মো: হারুন-অর রশিদ, মাদরাসার ১ম মুহাদ্দেস মাওলানা ইয়াছিন মিয়া, ২য় মুহাদ্দেস মাওলানা আখতার হোসাইন, আরবী প্রভাষক মাওলানা মহিউদ্দিন, গভর্নিং বডির শিক্ষক প্রতিনিধি সদস্য ও সহকারি শিক্ষক মাওলানা মিজানুর রহমান, গভর্নিং বডির শিক্ষক প্রতিনিধি সদস্য ও সহকারি শিক্ষক মাওলানা মো: আব্দুল হালিম গাজী।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আরবী প্রভাষক মাওলানা মো: কামাল হোসাইন, ইংরেজী প্রভাষক মোহাম্মদুল্লা, আরভী প্রভাষক মো: এ.এন.এম হেলালউদ্দিন, বাংলা প্রভাষক মো: বেলায়েত হোসেন মিজি, সহকারি শিক্ষক মো: বাহাউদ্দিন, সহকারি শিক্ষক কম্পিউটার মাওলানা আনিসুর রহমান, সহকারি শিক্ষক মো: রুস্তম খান, ইবতেদায়ী প্রধান মাওলানা শরীফ মো: মোস্তফা খান, হিসাব রক্ষক মো: শরীফুল ইসলাম খান প্রমূখ।

এ সময় নবীন শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন আলীম ১ম বর্ষের শিক্ষার্থী মো: আবু বকর ছিদ্দিক, অধ্যয়নরত শিক্ষার্থীদের মধ্য থেকে বক্তব্য রাখেন ফাজিল ৩য় বর্ষের শিক্ষার্থী মো: নাজমুল হোসাইন, মো: মহিউদ্দিন, ফাজিল ২য় বর্ষের শিক্ষার্থী মো: তানভীর হোসাইন।

অনুষ্ঠানে নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেন অনুষ্ঠানের প্রধান অতিথি ও শাহতলী কামিল (এম.এ) মাদরাসার গভর্নিং বডির সহ-সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদীসহ অন্যান্য অতিথিবৃন্দ।

আলিম ১ম বর্ষের শিক্ষার্থীদের নবীন বরন ও ছবক অনুষ্ঠানে সভাপতির বক্তব্য ও শিক্ষার্থীদের ছবক পাঠ করান মাদরাসার অধ্যক্ষ মাওলানা বিলাল হোসাইন।

নবীন বরণ অনুষ্ঠানে মাদরাসার গভর্নিং বডির সহসভাপতি সাংবাদিক সোহেল রুশদীর পিতা ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান অ্যাডভোকেট মো: তাহের হোসেন রুশদীর রোগমুক্তি কামনায় দোয়া করা হয়েছে।

নবীন বরন অনুষ্ঠানে দোয়া ও মুনাজাত পরিচালনা করেন শাহতলী কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা বিলাল হোসাইন।

এদিকে অনুষ্ঠান শেষে মাদরাসার উন্নয়নমূলক কাজ পরিদর্শন করেন মাদরাসার গভর্নিং বডির সহ-সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী। এ সময় সাথে ছিলেন মাদরাসার অধ্যক্ষ মাওলানা বিলাল হোসাইন ও জিলানী চিশতী কলেজের অধ্যক্ষ মো: হারুন-অর রশিদ।

(প্রেস বিজ্ঞপ্তি)

Leave a Reply