Home / চাঁদপুর / চাঁদপুরে মেয়র প‌দে বিএন‌পির একক প্রার্থী শফিকুর রহমান ভূঁইয়া
শফিকুর রহমান ভূঁইয়া

চাঁদপুরে মেয়র প‌দে বিএন‌পির একক প্রার্থী শফিকুর রহমান ভূঁইয়া

আসন্ন চাঁদপুর পৌরসভা নির্বাচনে মেয়র প‌দে বিএন‌পির একক প্রার্থী হিসেবে চাঁদপুর পৌরসভা সাবেক চেয়ারম্যান  শফিকুর রহমান ভূঁইয়া কে ঘোষণা করা হয়েছে।  ২৩ ফেব্রুয়া‌রি রোববার সন্ধ্যায় শহ‌রের মু‌নিরা ভব‌নের হলরু‌মে বিএন‌পির মেয়র প‌দে ম‌নোনয়ন প্রার্থী‌দের নি‌য়ে মত‌বি‌নিময় সভা অনু‌ষ্ঠিত হয়। একই সভায় একযুগের দ্বন্দ্ব ও গ্রুপিংয়ের অবসান করে  চাঁদপুর জেলা বিএনপিতে ঐক্যের চাঁদ উঠে। একত্রিত হয়ে দু’ভাগে বিভক্ত চাঁদপুর জেলা বিএনপি।

সভায়  উপ‌স্থিত মনোনয়ন প্রত্যাশী সকল প্রার্থা এবং বিএন‌পিসহ সকল অঙ্গ ও সহ‌যো‌গী সংগঠনের নেতা‌কর্মী‌দের মতামতের ভি‌ত্তি‌তে বিএন‌পির বিজয় নি‌শ্চিত কর‌তে একক প্রার্থী হিসেবে চাঁদপুর পৌরসভার মেয়র সা‌বেক পৌর চেয়ারম্যান ও কেন্দ্রীয় বিএন‌পির সদস্য শ‌ফিকুর রহমান ভূঁইয়ার নাম ঘোষণা ক‌রেন জেলা বিএন‌পির আহবায়ক শেখ ফ‌রিদ আহ‌মেদ মা‌নিক।

সভাপতির বক্ত‌ব্যে শেখ ফরিদ আহমেদ মানিক ব‌লেন, তৃণমূ‌লের নেতাকর্মী‌দের আলো‌তে জেলা বিএন‌পি আলো‌কিত। আমাদের নেত্রী বেগম খা‌লেদা জিয়া জেলখানায়। তাই আমা‌দের সাম‌নের নির্বাচনটি এক‌টি পরীক্ষা হিসেবে নিতে হবে। এই নির্বাচ‌নে যেন আমরা সক‌লকে পা‌শে পাই। নির্বাচ‌নে সকল কে‌ন্দ্রে আমা‌দের ছাত্রদল, যুবদল, স্বেচ্ছা‌সেবকদ‌লের নেতাকর্মীরা থাক‌বে ব‌লে আমি বিশ্বাস ক‌রি। যেখা‌নে ভোট ডাকা‌তির চেস্টা করা হ‌বে সেখা‌নেই প্র‌তি‌রোধ করা হ‌বে।

‌তি‌নি আরো ব‌লেন, আমারা কে‌ন্দ্রে একজন প্রার্থীর নাম পাঠা‌চ্ছি। ‌সেই একক প্রার্থী হ‌চ্ছে শ‌ফিকুর রহমান ভূঁইয়া । আমি আশাক‌রি আগামী ২৯ তা‌রিখ বিজয় নি‌শ্চিত ক‌রে ঘ‌রে ফিরবো। আমরা ১৫টি ওয়া‌র্ডে পুরুষ কাউ‌ন্সিলর প‌দে ও ৫টি সংর‌ক্ষিত ম‌হিলা কাউ‌ন্সির প‌দে দল থে‌কে একজন প্রার্থী‌কে দেয়ার চেষ্টা কর‌ছি।

মেয়র প্রার্থী শ‌ফিকুর রহমান ভূঁইয়া ব‌লেন, আজ‌কে মরা সকল মত‌ভেদ ভু‌লে এক‌ত্রিত হ‌য়ে‌ছি তার জন্য জেলা বিএন‌পির আহবায়‌কের প্র‌তি কৃতজ্ঞতা জানাই। আপনা‌দের সক‌লের কা‌ছে অনু‌রোধ রইল আপনারা ভোট কে‌ন্দ্রে যা‌বেন। আপনা‌দের ভোট যা‌তে স‌ঠিকভা‌বে প্র‌য়োগ কর‌তে পা‌রেন সে‌বিষ‌য়ে সক‌লের কাজ কর‌তে হ‌বে। আমরা সক‌লে মিলেমি‌শে কে‌ন্দ্রগু‌লোতে কাজ কর‌লে আমা‌দের বিজয় কেউ ঠেকা‌তে পার‌বে না। আমা‌দের নেতার হাত ধ‌রে সকল আন্দোলন সংগ্রা‌মে কাজ কর‌বো।

‌জেলা বিএন‌পির আহবায়ক শেখ ফ‌রিদ আহ‌মেদ মা‌নিকের সভাপ‌তি‌ত্বে ও যুগ্ম আআয়ক এ্যাড‌ভো‌কেট হারুনুর র‌শি‌দের প‌রিচালনায় বক্তব্য রা‌খের জেলা বিএন‌পির যুগ্ম আহবায়ক এ্যাড‌ভো‌কেট স‌লিম উল্যা সে‌লিম, প্রবীণ নেতা শেখ আব্দুর র‌শিদ, যুগ্ম আহবায়ক মাহবুব আনোয়ার বাবলু, দেওয়ান সফিকুজ্জামো‌ন, মু‌নির চৌধুরী, সে‌লিমু সালাম, ফের‌দৌস আলম বাবু, সা‌বেক সংগঠ‌নিক সম্পাদক জ‌সিম উ‌দ্দিন খান বাবুল, যুগ্ম আহবায়ক ক‌াজী গোলাম মোস্তফা।

প্রার্থী‌দের মা‌ঝে বক্তব্য রা‌খেন আক্তার হো‌সেন মা‌ঝি, শাহজালাল মিশন, এড‌ভো‌কেট জাহাঙ্গীর খান, কাজী মোহাম্মদ ইব্রাহীম জু‌য়েল, নুরুল আমিন খান আকাশ। আরো পড়ুন- একযুগের দ্বন্দ্ব ও গ্রুপিংয়ের অবসান : চাঁদপুর জেলা বিএনপিতে ঐক্যের চাঁদ

প্রতিবেদক : আশিক বিন রহিম, ২৩ ফেব্রুয়া‌রি ২০২০