Home / সারাদেশ / শওকত মাহমুদকে গ্রেপ্তারের প্রতিবাদে সকাল-সন্ধ্যা হরতাল পালন
শওকত মাহমুদকে গ্রেপ্তারের প্রতিবাদে সকাল-সন্ধ্যা হরতাল পালন

শওকত মাহমুদকে গ্রেপ্তারের প্রতিবাদে সকাল-সন্ধ্যা হরতাল পালন

কুমিল্লা প্রতিনিধি:

জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা শওকত মাহমুদকে গ্রেপ্তারের প্রতিবাদে বৃহষ্পতিবার ভোর থেকে কুমিল্লার বুড়িচং-ব্রাহ্মণপাড়ায় ঢিলেঢালা ভাবে চলছে বিএনপির ডাকা সকাল-সন্ধ্যা হরতাল।

সাংবাদিক ইউনিয়ন নেতা সাংবাদিক শওকত মাহমুদ বুড়িচং-ব্রাহ্মণপাড়া উপজেলা বিএনপির সাংগঠনিক সমন্বয়ক ব্রাহ্মণপাড়া বিএনপির আহবায়ক।

শওকত মাহমুদ এর গ্রেপ্তারের প্রতিবাদে ডাকা সকাল সন্ধ্যা হরতালে সকাল থেকেই বুড়িচং ও ব্রাহ্মণপাড়া এ দু’উপজেলার বিভিন্ন সড়কে যানবাহন চলাচল করতে দেখা গেছে।

বিক্ষিপ্ত ভাবে কয়েকটি স্থানে খন্ড খন্ড মিছিল অনুষ্ঠিত হলেও অভিযোগ রয়েছে বুড়িচং ও ব্রাহ্মণপাড়া এ দু’উপজেলার বিভিন্ন স্থানে বুধবার থেকেই কোন ধরনে শান্তিপূর্ণ মিটিং মিছিলও করতে দেয়নি পুলিশ।

মঙ্গলবার বিকাল ৩ টায় কুমিল্লা (দক্ষিণ) জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া শওকত মাহমুদকে গ্রেপ্তারের প্রতিবাদে বুড়িচং-ব্রাহ্মণপাড়া উপজেলায় বিএনপি ও এর অঙ্গসংগঠনের পক্ষ থেকে বৃহস্পতিবার সকাল-সন্ধ্যা হরতাল আহবানের বিষয়টি নিশ্চিত করেন।

এদিকে বুড়িচং বিএনপির সভাপতি বুড়িচং উপজেলা চেয়ারম্যান এটিএম মিজানুর রহমান, সাধারন সম্পাদক কবির হোসেন, সাংগঠনিক সম্পাদক কামাল হোসেন, যুবদল সভাপতি হুমায়ন কবির বাবুল, সাধারন সম্পাদক জামাল হোসেনসহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ শওকত মাহমুদকে গ্রেপ্তারের তীব্র নিন্দা ও ক্ষোভ জানিয়ে অবিলম্বে তার নিঃস্বর্ত মুক্তি দাবি করেন।

মঙ্গলবার ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনের পরাজিত প্রার্থী তাবিথ আউয়ালের সংবাদ সম্মেলনে যাওয়ার পথে শওকত মাহমুদকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ। রাজধানীর ঢাকার পান্থপথের সামারাই কনভেনশন সেন্টারের কাছে গাড়ি থামিয়ে তাকে আটক করে গোয়েন্দা পুলিশের সদস্যরা সাদা রঙের একটি মাইক্রোবাসে করে নিয়ে যায়।