Home / খেলাধুলা / লুইস-ঝড়ে ঢাকার বড় জয়
bpl

লুইস-ঝড়ে ঢাকার বড় জয়

বিপিএলে এভিন লুইসের ঝোড়ো ব্যাটিংয়ে বড় জয় পেয়েছে ঢাকা ডায়নামাইটস। ১৮৮ রান তাড়ায় চিটাগং ভাইকিংসকে ৭ উইকেটে হারিয়েছে সাকিব আল হাসানের দল।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট হাতে নামে চিটাগং। দলীয় ১৭ রানে ব্যক্তিগত ১ রানে ফিরে যান ওপেনার সৌম্য সরকার। এরপর ঢাকার বোলারদের উপর চড়াও হন অধিনায়ক নিউজিল্যান্ডের লুক রঞ্চি ও এনামুল হক। তৃতীয় উইকেটে ৬৫ বলে ১০৭ রান যোগ করেন রঞ্চি ও এনামুল। শতরানের জুটি গড়ার পথে রঞ্চি ও এনামুল হাফ-সেঞ্চুরির স্বাদ নিয়েছেন। ৪টি করে চার ও ছক্কায় ৪০ বলে ৫৯ রান করেন রঞ্চি। ৪৭ বলে ৭৩ রানের ইনিংস খেলেন এনামুল। তার ইনিংসে ৩টি চার ও ৬টি ছক্কা ছিলো।

রঞ্চি ও আনামুলের বিদায়ের পর শেষদিকে জিম্বাবুয়ের সিকান্দার রাজার ১১ বলে অপরাজিত ২৬ ও আফগানিস্তানের নাজিবুল্লাহ জাদরানের ১০ বলে ১৬ রানের সুবাদে ২০ ওভারে ৫ উইকেটে ১৮৭ রান করে চিটাগং। ঢাকার পক্ষে ১টি করে উইকেট নেন সাকিব, নারাইন, আবু হায়দার ও শহিদ।

সেটি ঢাকা পেরিয়ে গেছে ৭ বল বাকি থাকতেই।

মাত্র ৩১ বলে ৯ ছক্কা ও ৩ চারে ৭৫ রানের ঝোড়ো ইনিংস খেলেন ক্যারিবীয় ব্যাটসম্যান লুইস। ‘ম্যান অব দ্য ম্যাচ’-এর পুরস্কার উঠেছে তার হাতেই।

ঢাকা ডায়নামাইটস: ১৮.৫ ওভারে ১৯১/৩।

ঢাকা ব্যাটিং: লুইস ৭৫, আফ্রিদি ০, ডেনলি ৪৪, সাকিব ২২*, ডেলপোর্ট ৪৩*।

চিটাগং বোলিং: তাসকিন ৩.৫-০-৩৫-১, সিকান্দার ৪-০-৩৭-০, আল-আমিন ২-০-১৯-০, এমরিট ৩-০-২৪-১, সৌম্য ৩-০-৩০-০, সানজামুল ১-০-২৬-০, তানভীর ২-০-১৮-১।

চিটাগং ভাইকিংস: ১৮৭/৫।

চিটাগং ব্যাটিং: রনকি ৫৯, সৌম্য ১, এনামুল ৭৩, ফন জিল ২, নাজিবুল্লাহ ১৬, সিকান্দার ২৬* এমরিট ১*।

ঢাকা বোলিং: মোসাদ্দেক: ১-০-৯-০, সাকিব ৪-০-৫১-১, নারিন ৪-০-১১-১, আফ্রিদি ৩-০-২৯-০, আবু হায়দার ৩-০-৩৫-১, সাদ্দাম ২-০-২২-০, শহীদ ৩-০-২৮-১।

নিউজ ডেস্ক:
আপডেট, বাংলাদেশ ৪:৫০ পি.ম, ২৭ নভেম্বর, ২০১৭ সোমবার
এএস

Leave a Reply