Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / লক্ষীপুর শোক দিবস ও গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে সভা
লক্ষীপুর

লক্ষীপুর শোক দিবস ও গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে সভা

চাঁদপুর সদর উপজেলার ১০নং লক্ষ্মীপুর মডেল ইউনিয়ন আওয়ামীলীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের আয়োজনে ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস ও ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

২৭ আগস্ট শনিবার বিকেল ৪ টায় ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ সেলিম খান।

ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ ইউনুছ শেখ এর সভাপতিত্বে ও প্রচার সম্পাদক রহমান শেখ এর পরিচালনায় এছাড়া বক্তব্য রাখেন, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী আশ্বাদ মিজি, সহ-সভাপতি আব্দুর রশিদ মিয়া, ছায়েদ আলী আখন, যুগ্ম সাধারণ সম্পাদক বোরহান খান টেলু, আব্দুল কাদের মিয়া, ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক ও ইউপি সদস্য মোঃ জহির হাওলাদার, যুগ্ম আহ্বায়ক ও ইউপি সদস্য মোঃ ফারুক হোসেন মাঝি, শাহ আলম মাঝি, ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সভাপতি হোসনে আরা বেগম ডিউটি, সাধারণ সম্পাদক বিউটি বেগম, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মোঃ আরিফ শেখ, সাধারণ সম্পাদক মোঃ সাইফুল ইসলাম প্রমুখ।

আলোচনা সভায় ইউনিয়ন আওয়ামী লীগ যুবলীগ মহিলা আওয়ামী লীগ ও ছাত্রলীগ সহ অঙ্গ সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে মোঃ সেলিম খান বলেছেন, আগস্ট মাস বাঙালি জাতির জন্য শোক এবং ষড়যন্ত্রের মাস। প্রতিবছর আগস্ট মাস এলেই স্বাধীনতা বিরোধী শক্তি মাথা চাড়া দিয়ে ওঠে। ১৯৭৫ সালের ১৫ আগস্ট বাঙ্গালী জাতির ইতিহাসে সবচেয়ে নিমম হত্যাকাণ্ড এবং ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলা একই সুতোয় গাঁথা। স্বাধীনতা বিরোধী শক্তি এই হত্যাকাণ্ডের সাথে সরাসরি জড়িত, খুনিরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যার মধ্যদিয়ে বাংলাদেশকে হত্যা করতে চেয়েছিল। কিন্তু তাদের সেই স্বপ্ন এদেশের মানুষ সফল হতে দেয়নি। বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনীমানে দেশের মানুষ ঐক্যবদ্ধ হয়ে কাজ করে যাচ্ছে।

সেলিম খান আরো বলেন,২০০৪ সালের ২১ আগস্ট ঢাকায় আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে শান্তিপূণ সন্ত্রাস বিরোধী সমাবেশে বিএনপি জামাত জোট সরকারের পৃষ্ঠপোষকতায় ভয়াবহ গ্রেনেড হামলা করে আমাদের নেত্রী শেখ হাসিনাকে হত্যা করে আওয়ামী লীগকে হত্যা করতে চেয়েছিল। ঐ হামলায় তৎকালীন বাংলাদেশ মহিলা আওয়ামীলীগের সভাপতি জেবুন্নেছা আইভী রহমান সহ আওয়ামী লীগের ২৪ জন নেতাকর্মী নিহত হয়েছেন।

স্বাধীনতা বিরোধী ঐ চক্রটি আজ দেশ ও আওয়ামীলীগের বিরুদ্ধে তাদের চক্রান্ত অব্যাহত রেখেছে। তাদের যেকোনো ষড়যন্ত্র মোকাবেলায় আওয়ামী লীগের নেতাকর্মীদেরকে সজাগ এবং ঐক্যবদ্ধ থাকতে হবে।

সেলিম খান আরো বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে ইতিমধ্যে বিএনপি জামাত জোটের নেতা কর্মী কর্মীরা সাধারণ মানুষ এবং ভোটারদেরকে বিভিন্ন রকম হুমকি দিয়ে আসছে।

তিনি হুঁশিয়ার করে বলেন, আওয়ামী লীগের নেতাকর্মীরা কোন অপশক্তির হুমকি-ধমকিকে ভয় পায় না। নির্বাচনকে কেন্দ্র করে বিএনপি জামাত জোটের যেকোনো অফতৎপরতা প্রতিহত করতে দলের নেতাকর্মীদেরকে ঐক্যবদ্ধ থাকতে ইউনিয়ন আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীদেরকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।

আলোচনা সভার শুরুতে, মিলাদ ও দোয়া পরিচালনা করেন হযরত মাওলানা আবুল কাশেম বাকী।

সিনিয়র স্টাফ করেসপন্ডেট, ২৭ আগস্ট ২০২২