Home / চাঁদপুর / রোদ-বৃষ্টি উপেক্ষা করে চাঁদপুরের মসজিদগুলোতে মুসল্লিদের ঢল
রোদ-বৃষ্টি উপেক্ষা করে চাঁদপুরের মসজিদগুলোতে মুসল্লিদের ঢল
মসজিদ পরিপূর্ণ হওয়ায় চাঁদপুর-কুমিল্লা মহাসড়কে নামাজ আদায়রত মুসল্লিগণ।

রোদ-বৃষ্টি উপেক্ষা করে চাঁদপুরের মসজিদগুলোতে মুসল্লিদের ঢল

শুক্রবার দিন দিয়ে শুরু হওয়া এ বছরের পবিত্র রমজান। শেষের দিকে এসে ৪র্থ জুমা’র জামাতে বৃষ্টি আর প্রচন্ড গরমকে উপেক্ষা চাঁদপুর শহরের প্রতিটি মসজিদে ছিল মুসল্লিদের উপচে পড়া ঢল। প্রায় প্রতিটি মসজিদে মুসল্লিদের ঢল নামায় অতিরিক্ত মুসল্লিরা বাইরের বৃষ্টিভেজা রাস্তা সংলগ্ন স্থানে দাঁড়িয়ে নামাজ আদায় করে।

শুক্রবার (৮ জুন) শুক্রবার জেলার প্রতিটি মসজিদে জুমার নামাজ শেষে দেশের শান্তি ও সমৃদ্ধি কামনা এবং সমগ্র পৃথিবীর মুসলামদের জন্য দোয়া মোনাজাত করা হয়।

নাজাতের দশদিনের প্রথম জুমা’র দিনে বেশ আগে থেকেই রোজাদার মুসল্লিরা মসজিদগুলোতে উপস্থিত হন। তবে জুমা’র নামাজের সময় হঠাৎ মুশলধারে বৃষ্টি হওয়ায় মুসল্লিলা নামাজ আদায়ে অনেকটা বেকায়দার পরতে হয়।
চাঁদপুরের প্রধান বাণিজ্যিক এলাকায় ঐতিহাসিক পুরাণবাজার জামে মসজিদ, শহরের শপথ চত্ত¡র এলাকার বাইতুল আমিন জামে মসজিদ, চিশতিয়া জামে মসজিদ, চৌধুরী জামে মসজিদ, কালেক্টর জামে মসজিদ, নতুনবাজার বেগম জামে মসজিদ, বাস স্ট্যান্ড জামে মসজিদ এবং গোর এ গরিবাবা জামে মসজিদে মুসল্লিদের ঢল দেখা গেছে।

মসজিদগুলোর অনেকগুলোতে ভেতর স্থান সংকুলান না হওয়ায় আগত মুসল্লিরা বৃষ্টিভেজা রাস্তার ওপরই জায়নামাজ, পলিথিন ও কাগজ বিছিয়ে জুমার নামাজ আদায় করেন।


আশিক বিন রহিম

Leave a Reply