Home / চাঁদপুর / চাঁদপুরের পাঁচ গুণী শিল্পী পেলো জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা
shilpo cola academy 2017

চাঁদপুরের পাঁচ গুণী শিল্পী পেলো জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা

চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা- ২০১৬ প্রদান অনুষ্ঠান জেলা শিল্পকলা একাডেমি চাঁদপুর মিলনায়তনে শনিবার সন্ধ্যা সাড়ে ৬ টায় অনুষ্ঠিত হয়। শিল্পকলা’র বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য চতুর্থবারের মতো চাঁদপুরের পাঁচজন গুণী শিল্পীকে জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা প্রদান করা হয়।

এরা হলেন, সৃজনশীল সংগঠক বিভাগে জীবন কানাই চক্রবর্তী, আবৃত্তি ও উপস্থাপনা অজয় ভৌমিক, কন্ঠ সংগীতÑ রূপালী চম্পক, নাট্যকলা- শহীদ পাটোয়ারী এবং সৃজনশীল সংস্কৃতি গবেষণাÑ প্রকৌ. মো. দেলোয়ার হোসেন।

সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কীত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি এমপি।

তিনি বক্তব্যে বলেন, যে কোনো সম্মাননা ব্যক্তিকে তার সৃজনশীল কাজে উজ্জিবিত করে। এতে করে শিল্পসংস্কৃতির মানুষগুলো তাদের কাজে আরো বেশী অনুপ্রেরণা পায়। আজকে যাদের সম্মাননা দেয়া হচ্ছে তাদের প্রত্যেকেই স্ব-আলোয় আলোকিত গুনিজন। তাদেরকে চাঁদপুরের মানুষ চিনেন জানেন এবং আপন ভাবেন। তারা তাদের সমাজিক, সাংস্কৃতিক কর্মকান্ডের মাধ্যমে আমাদের সকল কাজের সাথে জড়িত আছেন। আমি প্রত্যেককে অন্তরিকভাবে শুভেচ্ছা ও অভিনন্দন জানাই।

তিনি আরো বলেন, আজকে যারা সম্মানিত হলেন, তারা তাঁদের সৃজনশীল কাজ অব্যহত রাখুক। তাদের সৃজনশীল কাজের মাধ্যমে চাঁদপুর আরো আলোকিত হোক। তাদের পথ বেয়ে আমাদের এই চাঁদপুর থেকে আরো আলোকিত মানুষ সৃষ্টি হোক এই কামনা করছি।

জেলা প্রশাসক ও জেলা শিল্পকলা একাডেমির সভাপতি মো. আব্দুস সবুর মন্ডলের সভাপতিত্তে¡ বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর পুলিশ সুপার শামসুন্নাহার, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল।

জেলা শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার আবু ছালেহ মো. আবদুল্লাহ ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অ্যাড. বদিউজ্জামান কিরনের যৌথ পরিচালনায় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আয়শা আক্তার, চাঁদপুর সাহিত্য একাডেমীর মহা-পরিচালক কাজী শাহাদাত, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি শরীফ চৌধুরী, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি তপন সরকার।

আলোচনা সভা শেষে অতিথিবৃন্দ গুণীজনদের সন্মাননা পদক তুলে দেন।

প্রতিবেদক- শরীফুল ইসলাম
: আপডেট, বাংলাদেশ ১১ : ৫৫ পিএম, ২৫ নভেম্বর, ২০১৭ শনিবার
ডিএইচ

Leave a Reply