Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / চোরের মার বড় গলা
চোরের মার বড় গলা
প্রতীকী ছবি

চোরের মার বড় গলা

‘একেতো চুরি তার উপর সীনা জুরি,একই বলে চোরের মার বড় গলা।’ চুরি নিয়ে গ্রামের মানুষের লোকমুখে আলোচিত এ বাণী সত্য প্রমাণিত হয়েছে চাঁদপুরের হাজীগঞ্জ পৌর এলাকার জিয়ানগরে।

জানা যায়, গত ২৬ অক্টোবর জিয়ানগর বাজারের কাশেম স্টোরে চুরির সময় একই এলাকার গুপীর বাগো বাড়ীর শাহজাহান ও চৈয়াল বাড়ীর জুনাব আলীর ছেলে জাকির হোসেনকে হাতেনাতে ধরা হয়।

অভিযুক্তরা ওই দিন রাত ২টার দিকে চুরি করতে গিয়ে প্রথম দাপে দোকানের ভেতরে থাকা বিভিন্ন ব্যান্ডের সিগারেটের একাধিক কার্টুন,তৈল,সাবানসহ বিভিন্ন মালামাল ও নগদ টাকা চুরি করে অন্য যায়গায় রেখে পুনরায় আসলে হাতেনাতে ঐ দুই চোরকে আটক করে দোকানদার কাশেম ও তার ভাগিনা জুয়েল।

এ ঘটনার সাথে সাথে দোকানদার কাশেমের ভাই নজরুল ইসলাম জসিম স্থানীয় কাউন্সিলর ইসলামকে জানালে তিনিও ঘটনাস্থলে এসে এর সত্যতা পায় এবং বিচার বসার দিনক্ষন ঠিক করে।

কিন্তু গ্রাম্য শালিসকে পাত্তা না অভিযুক্তদের একজন শাহাজাহান হাসপাতালে গিয়ে ভ‚য়া সাটিফিকেট নিয়ে তার স্ত্রীহ মারধরের করার অভিযোগে ৮ নভেম্বর চাঁদপুর আদালতে মামলা দায়ের করে।

এ মামলায় দোকানদার কাশেম ও তার ভাই নজরুল ইসলাম,ভাগিনা জুয়েল ও তার সহযোগী চোর জাকির হোসেনসহ কয়েকজনকে অভিযুক্ত করা হয়।

গত ২৫ নভেম্বর এ ঘটনাকে কেন্দ্র করে স্থানীয় এলাকাবাসীর উদ্যোগে জিয়ানগর বাজারে বৈঠক বসে।

উক্ত বৈঠকে চুরির ঘটনার বর্ণনাসহ চুরিতে সহযোগী জাকির হোসেন ও তার স্ত্রী আসমা বেগম উপস্থিত বর্ণনায় বলেন, আমাদেরকে প্রকাশ্যে কয়েকবার শাহাজাহান (অভিযুক্তদের একজন) পাণনাশের হুমকি দিচ্ছে। ঘটনার সত্যতা প্রকাশ করায় শাহজাহান এখণ ক্ষীপ্ত।

পরে স্থানীয় কাউন্সিলদের পরামর্শ অনুযায়ী শাহাজাহানের বিরুদ্ধে পৌর সভায় লিখিত অভিযোগসহ আইনগত ব্যবস্থা গ্রহনের সিদ্ধান্ত গৃহীত হয়।

উক্ত বৈঠকে উপস্থিত ছিলেন, স্থানীয় ১২ নং ওয়ার্ড কাউন্সিলর মো.ইসলাম,১১নং ওয়ার্ড কাউন্সিলর শুক্কুর আলম,ইউপি সদস্য আ.রশিদ,মানবাধিকার কর্মী মজিবুর রহমান রনি,সাংবাদিক সাইফুল ইসলাম ও খন্দকার আরিফ প্রমুখ।

প্রতিবেদক- জহিরুল ইসলাম জয়
: আপডেট, বাংলাদেশ ০৭ : ০৩ পিএম, ২৫ নভেম্বর, ২০১৭ শনিবার
ডিএইচ

Leave a Reply