Home / জাতীয় / যেখানেই অনিয়ম, সেখানেই অ্যাকশন: ইসি রাশেদা
অনিয়ম

যেখানেই অনিয়ম, সেখানেই অ্যাকশন: ইসি রাশেদা

যেখান থেকেই অনিয়মের অভিযোগ আসবে, সেখানেই তাৎক্ষণিক অ্যাকশন নেওয়া হবে বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার (ইসি) রাশেদা সুলতানা। আজ বুধবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে এবারের নির্বাচনের নিরাপত্তাসহ সার্বিক বিষয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ মন্তব্য করেন।

নির্বাচনের মাঠ নিজেদের নিয়ন্ত্রণে আছে বলে এমনটা মনে করেন বলে সাংবাদিকদের জানান রাশেদা সুলতানা। তিনি বলেন, কোনো অনিয়ম পেলে আপনারা (সাংবাদিক) ছবি তোলেন, প্রমাণ দেন, আমরা সঙ্গে সঙ্গে অ্যাকশন নেব। যেখানেই অনিয়ম, সেখানেই অ্যাকশন। ইতোমধ্যে বিভিন্ন কারণে প্রার্থিতা বাতিলের মতো ঘটনাও ঘটেছে। এর আগে গাইবান্ধায় ভোটও বন্ধ করেছি।

তিনি আরও বলেন, নির্বাচনের পরিবেশ সুন্দর রাখতে আজ থেকে সেনাবাহিনীকে নামানো হয়েছে। শুধু সেনাবাহিনী নয়, আমাদের যত বাহিনী আছে সবই এখন সুশৃঙ্খল ও উন্নত হয়েছে।

এবারের নির্বাচন সম্পর্কে ইসির এ কমিশনার বলেন, ভোট উৎসবমুখর ও সুন্দর হবে, এটা আমি বলতে পারি। এবারের নির্বাচনে কোনো বিতর্ক তৈরি হোক, সেটা চাই না। জনগণ ও আন্তর্জাতিক বিশ্বের কাছে গ্রহণযোগ্য নির্বাচন করতে চাই। ভালো নির্বাচন করা আমাদের নৈতিক দায়িত্ব।

কেন্দ্রে ভোটারের উপস্থিতি নিয়ে তিনি বলেন, ভোটারদের ভোটকেন্দ্রে আনার বিষয়টি আমরা গুরুত্বের সঙ্গে নিয়েছি। বিভিন্ন মাধ্যমে প্রচার করে যাচ্ছি। ভোটাররা না থাকলে নির্বাচন নিষ্প্রাণ হয়ে যাবে। তবে আমরা বিভিন্ন জায়গা থেকে যেসব তথ্য পাচ্ছি তাতে আমরা আশাবাদী ভোটকেন্দ্রে অনেক ভোটার আসবে।

বিএনপির নির্বাচনে না আসার বিষয়ে তিনি বলেন, দলগুলোর জন্য ভোটে আসা না আসা তাদের স্বাধীন ইচ্ছা। কিন্তু সেজন্য তো ভোট থেমে থাকবে না। আর ভোটকে কোনোভাবে প্রতিহত করা যাবে না এবং কোনো নাশকতামূলক কাজ করা যাবে না। এগুলো যদি তারা করে, তাহলে আমরা আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দিয়েছি যথাযথ পদক্ষেপ নেবে।

টাইমস ডেস্ক/ ৩ জানুয়ারি ২০২৪