Home / সারাদেশ / কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ বাসে আগুন, ৩ শিক্ষার্থী আহত
ভিক্টোরিয়া

কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ বাসে আগুন, ৩ শিক্ষার্থী আহত

কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের চলন্ত বাসে আগুন ধরে যাওয়ায় জীবন রক্ষায় লাফিয়ে নামতে যেয়ে ৩ শিক্ষার্থী আহত এবং আটকে পড়া বাস চালককে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করার সংবাদ পাওয়া গেছে।

ঘটনাটি ঘটেছে বুধবার (৩ জানুয়ারি) সকাল সাড়ে ৮টায় কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়কের দেবপুর বাস ষ্ট্যাশন সংলগ্নে।

প্রত্যক্ষদর্শিরা জানান, সকালে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের একটি বাস মুরাদনগর উপজেলার কোম্পানীগঞ্জ এবং দেবীদ্বার থেকে ৬০/৬২ জন শিক্ষার্থী নিয়ে ভিক্টোরিয়া কলেজগামী সুগন্ধা সার্ভিসের‘ভিক্টোরিয়া কলেজ বাস’টি কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়কের দেবপুর বাস ষ্ট্যাশনে আসার পরই ইঞ্জিনে আগুন ধরে যায়। এসময় বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে একটি ট্রাককের সাথে ধাক্কা দেয়। বাসে থাকা শিক্ষার্থীরা আতঙ্কিত হয়ে প্রাণ বাঁচাতে বাসের দরজা ও জানালা দিয়ে বের হতে যেয়ে ৩ শিক্ষার্থী আহত হয়। আহতরা হলেন, রাজীব, আসমা,শরীফ।

ইঞ্জিনের বডিতে আটকে থাকা বাস চালককে স্থানীয়রা আহত অবস্থায় উদ্ধার করেন। তিনি পায়ে আঘাতপ্রাপ্ত হন। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দুর্ঘটনার সময়ের তিন মিনিটের একটি ভিডিওতে দেখা যায়, বাসের সামনের অংশে (ইঞ্জিনে) আগুনের ধোঁয়া, সামনের গ্লাস ভাঙ্গা এবং বাস থেকে জানালা দিয়ে লাফিয়ে নামছেন বাসের ভিতরে থাকা শিক্ষার্থীরা। এসময় উপস্থিত জনতা বলছেন, ড্রাইভার আটকে আছে, তাকে বের কর। তোমরা লাফাইও না। বাসে আগুন লাগবে না।

এ বিষয়ে সুগন্ধা বাস মালিক মো. সালাউদ্দিন বিপ্লব বলেন, বাস ব্রেকফেইল করে চালক আটকে গেছিলো। তার পা কেটে গেছে। তাছাড়া ছাত্র-ছাত্রীদের তেমন কোন ক্ষতি হয়নি।

কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ অধ্যক্ষ অধ্যাপক ড. আবু জাফর খান বলেন,বাসটি আমি দেখেছি। বাসের ক্ষতি হয়েছে। কোন শিক্ষার্থী হতাহতের খবর আমরা পাইনি।

প্রতিবেদক: জাহাঙ্গীর আলম ইমরুল, ০৩ জানুয়ারি ২০২৪