Home / চাঁদপুর / যুবকরাই সমাজের প্রধান শক্তি : চাঁদপুর জেলা প্রশাসক
যুবকরাই সমাজের প্রধান শক্তি : চাঁদপুর জেলা প্রশাসক

যুবকরাই সমাজের প্রধান শক্তি : চাঁদপুর জেলা প্রশাসক

চাঁদপুর জেলা প্রশাসক আব্দুস সবুর মন্ডল বলেছেন, ‘দেশের যুবকরাই হচ্ছে সমাজের প্রধান শক্তি। যুবসমাজকে প্রশিক্ষণের মাধ্যমে স্বাবলম্বী করে গড়ে তুলতে হবে। যুবকদের নিয়ে সোনার বাংলা প্রতিষ্ঠা করবো। যে স্বপ্ন দেখেছিলেন বঙ্গবন্ধু।’

আত্মকর্মী যুব শক্তি-টেকসই উন্নয়নের মূল ভিত্তি’ এই শ্লোাগানকে জাতীয় যুব দিবস উদযাপনে মঙ্গলবার (১ নভেম্বর) সকাল ১০ টায় চাঁদপুর যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে র‌্যালি, আলোচনা, যুবঋণ ও যুব কল্যাণ তহবিলের অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

চাঁদপুর জেলা কার্যালয়ে যুব উন্নয়নের অধিপ্তরের উপ-পরিচালক মোঃ শামসুজ্জামানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ আব্দুস সবুর মন্ডল।

জেলা প্রশাসক আরো বলেন, ‘আগামী ২০১৭ সালের মধ্যে চাঁদপুরের যুব উন্নয়নের মাধ্যমে ১০টি সমিতি কিংবা ১০ ব্যক্তিকে প্রশিক্ষণ দিয়ে যুব ঋণের মাধ্যমে তাদেরকে প্রতিষ্ঠিত করা হবে। ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে অর্থনৈতিকভাবে এগিয়ে নিতে যুবকদের দায়িত্ব নিতে হবে।

যুবকদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘যুবকদেরকে স্বেচ্ছাসেবী হতে হবে। তারা সমাজের বিভিন্ন অনিয়ম, মাদক, ইভটিজিং, জঙ্গিবাদসহ সকল বিষয়ে রাষ্ট্রের মঙ্গলের জন্য কাজ করবে। কারন স্বেচ্ছা সেবীর মাধ্যমে ও দেশের উন্নয়ন করা সম্ভাব রয়েছে। প্রতিটি মানুষের তার জ্ঞানের ৯৯ শতাংশ বৃদ্ধি রাষ্ট্রের মঙ্গলের জন্য ব্যবহার করলে এ দেশ দ্রুত এগিয়ে যাবে।’

‘বাংলাদেশ সরকার বর্তমানে উন্নয়নের বাস্তব রুল নিয়ে কাজ করছে। এ দেশ অর্থনৈতিকভাবে এখন এগিয়ে যাচ্ছে। ডিজিটালের ছোঁয়া আমাদের সকল প্রর্যায়ে এখন লেগেছে। জিজিটালের যোগে এখন ঘরে বসে মানুষ মৎস্য চাষ, কৃষি, পল্ট্রি, ব্যবসা বাণিজ্যসহ সকল কিছু নিজে নিজে করতে পারছে।’

চাঁদপুরের প্রবাসীদের তথ্য দিয়ে তিনি বলেন, ‘বাংলাদেশের ৯৪ লাখ লোক বিদেশে রয়েছে। যার মধ্যে চাঁদপুর এখন প্রবাসীদের তালিকায় ৪র্থ স্থানে রয়েছে। চাঁদপুরও দিন দিন অর্থনৈতিকভাবে শক্তিশালী হচ্ছে।’

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, পুলিশ সুপার শামসুন্নাহার, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল, চাঁদপুর প্রেসক্লাব সাধারণ সম্পাদক সোহেল রুশদী।

অন্যদের মাঝে বক্তব্য রাখেন বিটিভি’র চাঁদপুর জেলা প্রতিনিধি গোলাম কিবরিয়া জীবন, সুবিধাভুগী গিয়াস উদ্দিন নান্নু, আঃ মতিন তপাদার ভুট্রো, মো. আবু হানিফ। পরে আত্মকর্মসংস্থানের জন্য ২৬ লাখ ৬৭ হাজার টাকার ঋণের চেক বিতরণ করা হয়।

সভা পরিচালনা করেন আহসান উদ্দিন সরকার স্বপন। এর আগে জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উদ্যোগে জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডলের নেতৃত্বে র‌্যালি বের করা হয়।

স্টাফ করেসপন্ডেন্ট : আপডেট, বাংলাদেশ সময় ২:০০ এএম, ২ নভেম্বর ২০১৬, বুধবার
ডিএইচ

Leave a Reply