Home / কৃষি ও গবাদি / মোবাইল ফোন দেশে তৈরি করতে সাহায্য করবে সরকার : শিল্পমন্ত্রী
amire.

মোবাইল ফোন দেশে তৈরি করতে সাহায্য করবে সরকার : শিল্পমন্ত্রী

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, মোবাইল ফোন যদি দেশে তৈরী হয় তাহলে কেটি কোটি টাকার রাজস্ব শাশ্রয় হবে। এ জন্য বাংলাদেশে মোবাইল ফোন তৈরি করার জন্য অনুসঙ্গীক কাজ করতে হবে।
তিনি বলেন, মোবাইল ফোন ব্যবসা করার জন্য জায়গার প্রয়োজন। বড় জায়গা নয় ছোট আকারের জায়গা সরকার দিতে পারে।
মন্ত্রী আাজ জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ মোবাইল ফোন ব্যাবসায়ী এসোসিয়েশন (বিএমবিএ) আয়োজিত ‘বিশ্ব টেলিযোগাযোগ ও তথ্য সংঘ দিবস ২০১৬ উদযাপন ও মোবাইল ফোন ইন্ডাষ্ট্রি স্থাপনে কারনীয়’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যেএ কথা বলেন।
এতে বক্তব্য রাখেন এফবিসিসিআ্ই’র সভাপতি আব্দুল মতলুব আহমেদ , এফবিসিসিআইর সাবেক সভাপতি কাজী আকরাম উদ্দিন আহম্মেদ ও টিআইএবির সভাপতি বিগ্রেডিয়ার জেনারেল মোস্তাফিজুর রহমান।
মন্ত্রী বলেন, মোবাইল ফোন আমদানী করতে গেলে কিছু কিছু অনিবন্ধিত মোবইল কালো বাজারে চলে আসে। অবৈধ মোবাইল আসছে কিনা এগুলো দেখবে কাষ্টম। এগুলো দেখার ব্যাপার শিল্প মন্ত্রনালয়ের নয়।
তিনি বলেন, বাংলাদেশে মোবাইলের এত বড় মাজের্কট বিদেশীদের হাতে থাকবে এটা ঠিক নয়।
মন্ত্রী বলেন, পূর্বে ১ লাখ ২৫ হাজার টাকা সিটিসেল মোবাইল কোম্পানীকে দিতে হতো। এই টাকা বিএনপির একজন নেতার পকেটে চলে যেত।
তিনি বলেন, শেখ হাসিনা সরকার আজ ৪ থেকে ৫টি মোবাইল কোম্পানি ও ৩০টির মতো টিভি চ্যানেলের লাইসেন্স দিয়েছে।
মন্ত্রী বলেন, আজ মোবাইলে টাকা পাঠানো হচ্ছে। বিষয়টি আগে চিন্তা করতে পারিনি। স্বাস্থ্য সেবা দেয়া হচ্ছে। দূরের লোককে কাছে নিয়ে এসেছে। মোবাইল ধেকে পরীক্ষার ফলাফল জানা যাচ্ছে। আজ বাংলাদেশে ডিজিটাল যুগ চালূ হয়েছে।
তিনি বলেন, মান সন্মত মোবাইল তৈরি করতে হবে। যাতে করে বিদেশে দেশে তৈরী মোবাইল রপ্তানী করা যায়। মোবাইল তৈরীতে কাচামালের সমস্যা যা আলাপ আলোচনা করে ঠিক করতে হবে।(কালের কন্ঠ)

নিউজ ডেস্ক : আপডেট ৫:১৭ পিএম, ১৬ মে ২০১৬, সোমবার
এইউ

Leave a Reply