Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / মৈশাদী ইউপিতে উন্নয়ন সমন্বয় কমিটির সভা
Somonnoy comite

মৈশাদী ইউপিতে উন্নয়ন সমন্বয় কমিটির সভা

চাঁদপুর সদর উপজেলার ৬নং মৈশাদী ইউনিয়ন পরিষদের ইউনিয়ন উন্নয়ন সমন্বয় কমিটির সভা বুধবার (১৭ জানুয়ারি) সকাল ১১টায় ৬নং ইউপি মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

ইউপি চেয়ারম্যান মোহাম্মদ মনিরুজ্জামান মানিকের সভাপতিত্বে ও সচিব মো: আবু বকর মানিকের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন চট্রগ্রাম অতিরিক্ত বিভাগীয় কমিশনার উন্নয়ন মোহাম্মদ নুরুল আলম নিজামী।

প্রধান অতিথি চট্রগ্রাম অতিরিক্ত বিভাগীয় কমিশনার উন্নয়ন মোহাম্মদ নুরুল আলম নিজামী তার বক্তব্যে বলেন সমাজের উন্নয়নের কাজে সকলকে এগিয়ে আসতে হবে।

অনলাইন ব্যবহার করে অর্থ ও সময় সাশ্রয় করা যায়। ইন্টারনেট ও প্রযুক্তি সঠিকভাবে ব্যবহার করে সমাজের কল্যাণে ও উন্নয়নে ব্যয় করতে হবে। আগামী প্রজন্মের জন্য সমাজকে পরিবর্তন করতে হবে। আমাদের সবচেয়ে বড় সম্পদ হচ্ছে মানবসম্পদ। সমাজের উন্নয়নের সাথে সাথে শিক্ষা, সাহিত্য ও সংস্কৃতিকেও এগিয়ে নিতে যেতে হবে।

তিনি আরও বলেন মাননীয় প্রধানমন্ত্রী বাংলাদেশের সকল জেলা ও উপজেলা বিদ্যুতের আওতায় এনেছেন। ই-নথি কার্যক্রমে বিভিন্ন সফটওয়্যারের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ে চাঁদপুর জেলা পরিচিতি অর্জন করেছে।

মৈশাদী ইউনিয়নের চেয়ারম্যান জাতীয়তা সনদ, ট্রেড-লাইসেন্স, চারিত্রিক সনদসহ বিভিন্ন কার্যক্রম অনলাইনের আওতায় এনেছেন। অনলাইন সেবায় মৈশাদী ইউনিয়ন অনেক এগিয়ে রয়েছেন । বাল্যবিবাহ ও লিঙ্গবৈষম্য দূরীকরণে বর্তমান সরকার বদ্ধপরিকর। মৈশাদী ইউনিয়নকে ভিক্ষুকমুক্তকরণে ব্যাপক কাজ করছে ।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সহকারী কমিশনার ভুমি অভিষেক দাস, সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রফিকুল ইসলাম, জেলা পরিষদ এর সদস্য মো: নুরুল ইসলাম পাটওয়ারী, হামানকর্দ্দি পল্লীমঙ্গল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দুলাল কৃষ্ণ ঘোষ, বিশিষ্ট সমাজসেবক মো: নুরুজ্জামান খান বাবলু, বিশিষ্ট সমাজসেবক আব্দুস ছাত্তার মাস্টার।

অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথি অতিরিক্ত বিভাগীয় কমিশনার উন্নয়ন মোহাম্মদ নুরুল আলম নিজামীকে ফুলেল শুভেচ্ছা জানান ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ মনিরুজ্জামান মানিক ও সচিব আবু বকর মানিকসহ অন্যান্য সদস্যবৃন্দ।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্বাস্থ্য পরিদর্শক মো: মনির হোসেন তালুকদার, সহকারি স্বাস্থ্য পরিদর্শক বিলকিছ আক্তার, প্রাথমিক বিদ্যালয় এর প্রধান শিক্ষক মো: জাকির হোসেন, উপ সহকারি ভ‚মি কর্মকর্তা বিশ্বনাথ দাস, ই-লাইব্রেরী প্রশিক্ষক মুহাম্মদ হোসাইন দেওয়ান, ৬নং মৈশাদী ইউনিয়নের সদস্য মো: ফারুক সরকার, আব্দুল হাকিম গাজী, আবুল কালাম বেপারি, বজলুল গনি জিলন, মো: মোশারফ হোসেন, সেলিম হোসেন বেপারী, মো: দেলোয়ার, আবুল হোসেন মনা, মহিলা মেম্বার জাহেদা বেগম, শিল্পী বেগম, সাহিনা বেগম প্রমুখ।

অনুষ্ঠানে শেষে ৬নং মৈশাদী ইউনিয়নের ৭নং ওয়ার্ডের অতি দরিদ্রদের জন্য কর্মসূচী (ইজিপিপি) প্রকল্পের কাজ পরিদর্শন করেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার উন্নয়ন মোহাম্মদ নুরুল আলম নিজামী ও সহকারি কমিশনার ভ‚মি অভিষেক দাস এবং চেয়ারম্যান মোহাম্মদ মনিরুজ্জামান মানিকসহ অন্যান্য অতিথিবৃন্দ।

সবশেষে অনুষ্ঠানের সভাপতি ৬নং মৈশাদী ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ মনিরুজ্জামান মানিক সমাপনী বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

করেসপন্ডেন্ট
: আপডেট, বাংলাদেশ সময় ১০:০৩ পিএম, ১৭ জানুয়ারি ২০১৮, বুধবার
ডিএইচ