Home / বিশেষ সংবাদ / মেয়ের বিয়ের যৌতুক যোগাতে শিশু নাতিকে বিক্রি!
মেয়ের বিয়ের যৌতুক যোগাতে শিশু নাতিকে বিক্রি!

মেয়ের বিয়ের যৌতুক যোগাতে শিশু নাতিকে বিক্রি!

২১ ফেব্রুয়ারী ২০১৫, ১২:৪০

এক্সক্লুসিভ ডেস্ক:

মেয়ের বিয়ের যৌতুক যোগাতে ৫০ হাজার রুপিতে শিশু নাতিকে বিক্রি করে দিয়েছেন এক বয়স্কা নারী। চাঞ্চল্যকর ও মর্মান্তিক ঘটনাটি ঘটেছে ভারতের বিহার রাজ্যের মুজাফফরপুর জেলায়।

স্থানীয় পুলিশের বরাত দিয়ে গালফ নিউজ জানিয়েছে, গত শুক্রবার চৈনপুর ওয়াজিদ গ্রামের এক নারী তার মেয়ের বিয়েতে পাত্রপক্ষের যৌতুকের দাবি মেটাতে ছেলের ঘরের নাতিকে বিক্রি করে দেন। তিনি ১৫ দিন বয়সী ওই শিশুকে ৫০ হাজার রুপিতে বেঁচে দেন। পরে শিশুটির মা রুখসানা খাতুন পুলিশের কাছে অভিযোগ করলে ঘটনাটি জানাজানি হয়। এ নিয়ে তদন্ত শুরু করেছে পুলিশ।

উল্লেখ্য, শিশুটির বাবা একজন দিনমজুর। কাজের জন্য তিনি এখন বিহার রাজ্যে বাইরে রয়েছেন। তার অবর্তমানে তার শিশু পুত্রকে বিক্রি করে দিয়েছেন তার মা।

রুখসানা খাতুন তার অভিযোগে আরো বলেন, ঘটনার দিন তার শ্বাশুড়ি ডাক্তার দেখানোর নাম করে ছেলেকে মুজাফফরপুর শহরে নিয়ে যান এবং ওকে বিক্রি করে দেন। ননদের বিয়েতে যৌতুক দেয়ার জন্যই তিনি এ কাণ্ড করেন বলে জানিয়েছেন রুখসানা।
এ নিয়ে কথা বলতে গেলে শ্বাশুড়ি তাকে জানান, বিয়ের সময় প্রতিশ্রুতি অনুযায়ী যৌতুক না দেয়ায় ক্ষতিপূরণ হিসেবে তার ছেলেকে বিক্রি করে দেয়া হয়েছে। গত ৩ বছর আগে তার ছেলের সঙ্গে রুখসানার বিয়ে হয়েছিল।

গ্রাম পঞ্চায়েত প্রধান আরিফুল রহমান পুলিশের কাছে এ ঘটনার সত্যতা স্বীকার করেছেন।

এদিকে ঘটনা জানাজানি হওয়ার পর ওই নারী এবং তার মেয়ে গা ঢাকা দিয়েছেন। তাদের আটক করার চেষ্টা চালিয়ে যাচ্ছে পুলিশ।