Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / মেনাপুর বাদশাহ মিয়া উবির ম্যানেজিং কমিটির সদস্য শিশির
বাদশাহ

মেনাপুর বাদশাহ মিয়া উবির ম্যানেজিং কমিটির সদস্য শিশির

হাজীগঞ্জ উপজেলার ০১ নং রাজারগাঁও ইউনিয়নের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান মেনাপুর বাদশাহ মিয়া উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির বিদ্যোৎসাহী সদস্য নির্বাচিত হলেন চাঁদপুর জেলা ছাত্রলীগের সাবেক তথ্য ও গবেষণা সম্পাদক, ঢাকা কলেজ ছাত্রলীগের সাবেক ছাত্রনেতা এবং তরুণ আওয়ামী লীগ নেতা লায়ন মোহাম্মদ আনিসুজ্জামান শিশির। 

১৯ এপ্রিল (মঙ্গলবার) সকালে প্রধান শিক্ষকের কার্যালয়ে অনুষ্ঠিত নবগঠিত ম্যানেজিং কমিটির প্রথম সভায় অভিভাবক সদস্য মোঃ সেলিম প্রধানিয়ার প্রস্তাবনায় এবং অভিভাবক সদস্য মোঃ মোস্তাফিজুর রহমান শামীম চৌধুরীর সমর্থনে সর্বসম্মতিক্রমে আনিসুজ্জামান শিশির কে বিদ্যোৎসাহী সদস্য নির্বাচিত করা হয়। কমিটির সভাপতি ও ০১ নং রাজারগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আবদুল হাদী মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন কমিটির সদস্য সচিব ও ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোহাম্মদ শাহ আলম মিয়াজি,অভিভাবক সদস্য মোঃ কামাল প্রধানিয়া, করিম খান, শিক্ষক প্রতিনিধি মোঃ বরিউল আউয়াল, খাদিজা আক্তার, খোকন চন্দ্র বনিক।

নবনির্বাচিত বিদ্যোৎসাহী সদস্য আনিসুজ্জামান শিশির তার এক প্রতিক্রিয়ায় বলেন এ রকম একটি ঐতিহ্যবাহী বিদ্যালয়ের বিদ্যোৎসাহী সদস্য হতে পেরে আমি অনেক গর্বিত ও আনন্দিত। আমাকে যে সন্মান জানানো হয়েছে আমি তার প্রতিদান দেয়ার সর্বাত্মক চেষ্টা করবো।বিদ্যালয়ের শিক্ষার মানোন্নয়ন তথা প্রতিষ্ঠানটির সার্বিক অবকাঠামোগত উন্নয়নে সকলের দোয়া ও সর্বাত্মক সহযোগিতা কামনা করেন এবং আগামীর তরুণ প্রজন্মের শিক্ষার্থীদের মুক্তি যুদ্ধের চেতনায় উজ্জীবিত করে  সফল রাষ্ট্র নায়ক   মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে একটি সুখী, সমৃদ্ধি ও তথ্য প্রযুক্তি নির্ভর বাংলাদেশ বির্নিমানে গর্বিত অংশীদার হওয়ার দৃঢ় প্রত্যাশা ব্যক্ত করেন। 

বিদ্যোৎসাহী সদস্য পদে নির্বাচিত হওয়ায় আনিসুজ্জামান শিশির চাঁদপুর -০৫ আসনের

(হাজীগঞ্জ -শাহারাস্তি) মাননীয় সংসদ সদস্য, মহান মুক্তিযুদ্ধের ০১ নং সেক্টর কমান্ডার এবং নৌপরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি মহোদয় এর প্রতি আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন। 

আরও ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন অত্র বিদ্যালয়ের সভাপতি ও ০১ নং রাজারগাঁও ইউনিয়ন পরিষদের সফল চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আবদুল হাদী মিয়া সহ অত্র বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক, ম্যানেজিং কমিটির সকল অভিভাবক সদস্য এবং শিক্ষক প্রতিনিধিদের প্রতি। 

আনিসুজ্জামান শিশির একাউন্টটিং বিষয়ে অনার্স ও মাস্টার্স ডিগ্রি অর্জন সহ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে সেন্ট্রাল ল’ কলেজ থেকে এলএল.বি ডিগ্রি অর্জন করেন। এছাড়াও জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)  থেকে ইনকাম টেক্স প্র্যাকটিশনারস (আইটিপি)সনদপ্রাপ্ত হন।তিনি পেশায় একজন আয়কর আইনজীবী ও কোম্পানি আইন উপদেষ্টা হিসেবে কাজ করেন। ঢাকা ট্যাকসেস্ বার এসোসিয়েশন, চাঁদপুর জেলা আয়কর আইনজীবী সমিতি, বাংলাদেশ কোম্পানি ল’ প্র্যাকটিশনারস সোসাইটির সদস্য, বাংলাদেশ একাউন্টিং এসোসিয়েশনের সদস্য, ঢাকা কলেজ একাউন্টিং এ্যালামনাই এসোসিয়েশনের আহবায়ক কমিটির সদস্য সহ বিভিন্ন পেশাজীবি ও সাংস্কৃতিক সংগঠনের সাথে সক্রিয়ভাবে জড়িত। এছাড়াও তিনি লায়ন্স জেলা ৩১৫-এ ২ এর অধীনে লায়ন্স ক্লাব অব ঢাকা প্রিমিয়ারের কোষাধক্ষ্য ও সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। লায়ন মোহাম্মদ আনিসুজ্জামান শিশির সকলের শ্রদ্ধেয় শিক্ষা গুরু মেনাপুর বাদশাহ মিয়া উচ্চ বিদ্যালয় ও নারায়ণপুর পপুলার উচ্চ বিদ্যালয়ের সাবেক সিনিয়র শিক্ষক মোহাম্মদ আবদুল ওয়াহেদ (বিএ বিএড) মাষ্টারের জ্যেষ্ঠ পুত্র।

প্রতিবেদক: মাহফুজ মল্লিক, ১৯ এপ্রিল ২০২২