Home / উপজেলা সংবাদ / শাহরাস্তি / মুফতি ফজলুল করীম ও আল্লামা শফীর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভায়
মুফতি ফজলুল করীম ও আল্লামা শফীর, চাঁদপুরে শাহরাস্তিতে

মুফতি ফজলুল করীম ও আল্লামা শফীর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভায়

চাঁদপুরে শাহরাস্তিতে মাওলানা সৈয়দ মুহাম্মাদ ফজলুল করীম রহ.খানকার পীর ময়দানে বীর” এই উপাধিতে তিনি পরিচিত হয়ে উঠেছিলেন বাংলাদেশের জনসাধারণের মাঝে। গতানুগতিক নিয়মের খানকায় আরাম আয়েসে বসে তিনি শুধু ইসলামের দিকে মানুষকে দাওয়াত দেন নি। ইসলাম, দেশ এবং মানুষের যেকোনো প্রয়োজনে তিনি রাজপথে গর্জে উঠেছিলেন। বিপ্লবী মানুষদের নেতৃত্ব দিয়েছেন আপোসহীন ভুমিকায় থেকে। আমরণ রাজনৈতিক অঙ্গনে বিচরণ করলেও লোভ, লালসা আর অপরাজনীতি স্পর্শ করতে পারেনি তাকে। তিনি ছিলেন, আজীবন সংগ্রামী একজন মানুষ গড়ার কারিগর।

১৫ অক্টোবর, বৃহস্পতিবার আইএবি উপজেলা কার্যালয় সূচীপাড়া শাহারাস্তি চাঁদপুর ইসলামী যুব আন্দোলনের শাহরাস্তি উপজেলা সভাপতি হাফেজ নুর মোহাম্মদ এর সভাপতিত্বে আয়োজিত, মাওলানা সৈয়দ মুহাম্মাদ ফজলুল করীম রহ. ও আল্লামা শাহ আহমদ শফী রহ.-এর “জীবন ও কর্ম”- শীর্ষক আলোচনা সভা বক্তারা উপর্যুক্ত কথাগুলো বলেন।

প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন হাফেজ মাওলানা রফিকুল ইসলাম সাবেক ইমাম ও খতিব হাজিগঞ্জ ঐতিহাসিক জামে মসজিদ তিনিবলেন, দেশ, মানবতা ও ইসলামের জন্য সর্বোচ্চ ত্যাগ করাই মাওলানা সৈয়দ মুহাম্মাদ ফজলুল করীম রহ. ও আল্লামা শাহ আহমদ শফী রহ.-এর জীবনার্দশ।

তিনি আরো বলেন, হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালক আল্লামা শাহ আহমদ শফী রহ. নাস্তিক মুরতাদ ও শয়তানী শক্তির বিরুদ্ধে কঠোর অবস্থান নেয়াসহ ইসলামী শিক্ষা প্রসারে ভুমিকা রাখেন। তার অবর্তমানে ইসলামী জগতে যে শূন্যতা তৈরি হয়েছে তা সহজে পূরণ হবার নয়।

ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা শাখার সভাপতি শেখ মোঃ জয়নাল আবদীন তার বক্তব্যে সরকারের ব্যর্থতার সমালোচনা করে বলেন, করোনা সংকটের কারণে মানুষ আজ দিশাহারা এর মধ্যেও সরকার নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে রাখতে পারে নাই এবং যারা দেশের অর্থনীতির চাকা সচল রেখেছে সেই প্রবাসীরা নানাবীধ সমস্যার মধ্যে আছে, তাদের সমস্যা সমাধানে সরকার কোন পদক্ষেপ গ্রহণ করতে পারে নাই।

দ্বীন কায়েম সংগঠন চাঁদপুর জেলা শাখার সাধারণ সম্পাদক মাওলানা যুবায়ের আহমাদ বলেন, মরহুম পীর সাহেব একজন আপসহীন সংগ্রামী মানুষ ছিলেন, তিনি কখনই বাতিলের সাথে আপোস করেন নাই, তার রেখে যাওয়া মিশনগুলো আজ সমাজে আলো ছড়াচ্ছে।

আলোচনা সভায় মরহুম দুই বুযুর্গের রুহের মাগফিরাত কামনায় বিশেষ দোয়া করা হয়।

উপজেলা সাধারণ সম্পাদক মোঃ ফজলুর রহমান এর পরিচালনায় “জীবন ও কর্ম”- শীর্ষক আলোচনা সভায় বক্তব্য রাখেন, ইসলামী শ্রমিক আন্দোলন চাঁদপুর জেলা শাখার সভাপতি পীরজাদা মাওলানা আফসার উদ্দিন ইসলামী আন্দোলন বাংলাদেশ হাজীগঞ্জ উপজেলা শাখার সেক্রেটারি হাফেজ মাওলানা শাহাদাত হোসাইন প্রধানীয়া মাহতাব চৌধুরী ইসলামী যুব আন্দোলন চাঁদপুর জেলা শাখার সভাপতি মাওলানা হেলাল আহমাদ ইসলামী যুব আন্দোলন চাঁদপুর জেলা শাখার অর্থ সম্পাদক এচ এম নিজামুদ্দিন ইসলামী আন্দোলন বাংলাদেশ শাহরাস্তি উপজেলা শাখার সহ-সভাপতি হাফেজ মাওলানা ওমর ফারুক মাসউদি ইসলামী যুব আন্দোলন মতলব উত্তর উপজেলা শাখার সভাপতি ডালিম চৌধুরী এছাড়া বিভিন্ন সাংবাদিক শিক্ষক প্রমূখ।

প্রতিবেদক:মো.জামাল হোসেন,১৫ অক্টোবর ২০২০