Home / লাইফস্টাইল / মিলনের সময় নারীদের চরম সুখের সন্ধান দিতে পুরুষের করণীয়
মিলনের সময়

মিলনের সময় নারীদের চরম সুখের সন্ধান দিতে পুরুষের করণীয়

বংশবিস্তার কিংবা শারীরিক উত্তেজনা প্রশমনের প্রয়োজনেই নারী ও পুরুষের যৌন মিলনের বিষয়টি মানব সৃষ্টির শুরু থেকেই প্রচলিত হয়ে এসছে। কালের আবর্তে যৌন মিলন শুধুই বংশবিস্তারের একটি বিষয়ের মধ্যে আবদ্ধ হয়ে থাকেনি।
ধীরে ধীরে এটি যুক্ত হয়েছে নারী পুরুষের শারীরিক উত্তেজনা প্রশমনের একটি চরম মাধ্যম হিসেবে। এই উত্তেজনা শুধু পুরুষের একার ক্ষেত্রেই প্রযোজ্য নয়। এটি নারীদের জৈবিক চাহিদার ক্ষেত্রেও সমান গুরুত্বপূর্ণ বিষয়। কিন্তু অনেক পুরুষই ধারনা করে নারীদের ক্ষেত্রে এটি তেমন প্রভাব ফেলে না। এমনকি অনেক অনভিজ্ঞ ও কমবয়সী নারীও বিষয়টি সম্পর্কে অজ্ঞ।
অনেক অনভিজ্ঞ ও কমবয়সী নারী ধারনা করতে পারে এখানে চরম সুখের বিষয়টি আবার কি! এমন অনেক নারীই আছেন যারা তাদের জীবদ্দশায় কখনোই চরম যৌন সুখের অনুভতি লাভ করেননি! এর পিছনে প্রথম যে কারনটি আছে তা হলো পুরুষ সঙ্গীর অজ্ঞতা ও অক্ষমতা। আর দ্বিতীয় কারনটি হলো যৌন সুখের অনুভতির বিষয়ে তাদের চিন্তা ভাবনার অভাব কিংবা অজ্ঞতা।
 
যুগে যুগে বিজ্ঞানী ও বিশেষজ্ঞরা যৌন বিষয় নিয়ে গবেষনা করে চলেছেন। গবেষনায় দেখা গেছে পুরুষ সঙ্গীর অজ্ঞতা ও অক্ষমতা সত্বেও নারীরা চরম যৌন সুখ লাভ করতে পারে!
 
 
নতুন এক গবেষণা বলছে, নারীরা যৌনকর্মের সময় যদি তাদের দৈহিক অনুভূতিগুলোতে আরো বেশি মনোযোগ দেন এবং আরো বেশি সেক্সি চিন্তা-ভাবনা করেন তবে চরম যৌনসুখ উপভোগ করবেন তারা। গবেষকরা দেখেছেন, যে সব নারীরা প্রতিবার যৌনতার সময় চরম সুখের সন্ধান পান তাদের চিন্তায় সেক্সি বিষয়গুলো বেশি বেশি কাজ করে। আর যাদের মাথায় তা আসে না তারা সব সময় চরম সুখে পৌঁছতে পারেন না। এই গবেষণা ২৫১ জন ফরাসী নারীর ওপর পরিচালিত হয় যাদের বয়স ১৮ বছর থেকে ৬৭ বছর ছিলো।
 
প্রথম দলে ১৭৬ জন নারীকে বেছে নেওয়া হয় যারা প্রতিবার সেক্সের ক্ষেত্রে চরম সুখ পেয়েছেন। আর ৭৫ জন নারীরা অন্য দলে যারা নিয়মিত সুখ পান না। অংশগ্রহণকারী সবাই নিয়মিত সেক্স করতেন। আবেগ, চিন্তা-ভাবনা এবং আচার-আচরণের বিষয়ে তাদের নানা প্রশ্ন করা হয়।
 
দেখা যায়, মিলনের সময় সেক্সি চিন্তার অভাব পরিতৃপ্তি দেয় না। অথচ যারা এসব চিন্তায় উত্তেজিত থাকেন তারা সহজেই পরিতৃপ্ত হন।
 
বেলজিয়ামের লুভেইন বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ও গবেষক প্যামতেল ডি সুদার বলেন, আমরা ধারণাও করিনি যে সঙ্গমের সময় নারীর চিন্তা-ভাবনা তাদের চরম সুখের সন্ধান দেয়। ‘সেক্সোলজিস’ জার্নালে প্রকাশিত এই প্রতিবেদনে আরো বলা হয়, চেহারা এবং দৈহিক সৌন্দর্যের বিষয়ে নানা চিন্তা নারীদের উত্তেজক চিন্তাকে বাধা দিতে পারে।
 
,তবে পার্শ্বপ্রতিক্রিয়াহীন কিছু ঔষধ রয়েছে, যা সেবন করলে নারী পুরুষ উভয়কে চরম সুখ এনে দিতে পারে।

Leave a Reply