Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / ‘মায়া চৌধুরী নির্বাচিত হলে মতলবের উন্নয়ন কেউ ঠেকাতে পারবে না’
উন্নয়ন

‘মায়া চৌধুরী নির্বাচিত হলে মতলবের উন্নয়ন কেউ ঠেকাতে পারবে না’

চাঁদপুর জেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক সুবর্ণা চৌধুরী বীণা বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার যখন ক্ষমতায় আসে, তখন দেশের উন্নতি হয়, মানুষের উন্নতি হয়, নারীর উন্নতি হয়। ক্ষমতায় আসার পর শেখ হাসিনা বলেছিলেন বাংলাদেশের উন্নয়ণকে কেউ আটকে রাখতে পারবে না। ঠিক তেমনি চাঁদপুর-২ আসন থেকে স্বাধীনতা পদক প্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম যদি আপনাদের ভোটে নির্বাচিত হয়ে এমপি হন, মন্ত্রী হন, তবে এই মতলবের উন্নয়নও কেউ ঠেকাতে পারবে না ইনশাআল্লাহ। উনার কাছে আপনাদের যে চাওয়া পাওয়া আছে, তার পরিবারের সদস্য হিসেবে কথা দিচ্ছি, উনার মাধ্যমে আপনাদের চাওয়া পাওয়া পূরণ করতে আমি সর্ব্বোচ্চ চেষ্টা করবো।

বুধবার (২৭ ডিসেম্বর) বিকেলে চাঁদপুরের নারায়ণপুর পৌরসভার ৪নং ওয়ার্ডে নারায়ণপুর মহিলা আওয়ামী লীগ আয়োজিত মতলব- ২ আসনের আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতকের প্রার্থী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রমের পক্ষে উঠান বৈঠকে এই কথা বলেন তিনি।
এসময় চাঁদপুর জেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ম-আহবায়ক সূবর্না চৌধুরী বীণা বলেন, মোফাজ্জল হোসেন চৌধুরীর জ্যেষ্ঠ পুত্র, আমার স্বামী প্রয়াত সাজেদুর হোসেন চৌধুরী দিপু এই মতলবের মাটি ও মানুষদের কতোটা ভালোবাসতেন সেটা আমি জানতাম। আজকের এই উঠান বৈঠকে আপনাদের উপস্থিতি আবারো বুঝিয়ে দিল, যে দিপুকে কতোটা ভালোবাসতেন আপনারাও। আর এখানে আমি সার্থক, আপনাদের উপস্থিতি দেখে, আপনাদের ভালোবাসা দেখে। আমার স্বামী তার প্রতি আপনাদের ভালোবাসার বিষয়ে যা বলে গেছেন তা সত্যি, প্রতিটি কথা অক্ষরে অক্ষরে ঠিক।

তিনি বলেন, দিপু চৌধুরীর স্বপ্ন ছিল তার বাবা মায়া চৌধুরী এমপি হবে, মন্ত্রী হবে। আর বাবার মাধ্যমে মতলবের অনেক উন্নতি তিনি করাবেন। সেই অনুযায়ী পরিকল্পনাও করেছিলেন। উনার ইচ্ছা ছিল বাবাকে দিয়ে মতলবের এমন উন্নয়ন করাবেন, যেন পাশের জেলার মানুষেরাও স্মার্ট মতলব দেখে উজ্জীবিত হয়। আর এখন তার স্বপ্ন আমাদের স্বপ্ন হয়ে গেছে।

সুর্বণা চৌধুরী বীণা বলেন, সবাই বলছে, আগামী ৭ জানুয়ারির নির্বাচনে মতলবে নৌকার বিজয় নিশ্চিত, কিন্তু আপনাদের উপস্থিতি দেখে মনে হয়, আজকেই নৌকার বিজয় নিশ্চিত হয়ে গেছে।

এসময় মতলব-২ আসন থেকে মোফাজ্জল হোসেন চৌধুরীকে নৌকা প্রতীকের মনোনয়ন দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, প্রধানমন্ত্রী জানেন যোগ্য জনপ্রতিনিধি না হলে এলাকার উন্নয়ন হয় না। আর আপনারা সবাই জানেই, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া যোগ্যর চেয়েও বেশি বড় নেতা, জনপ্রতিনিধি। আর আশা করবো আপনারা যোগ্য প্রার্থী বেছে নিতে ভুল করবেন না। আগামী ৭ জানুয়ারির নির্বাচনে মায়া চৌধুরীকে বিপুল ভোটে নির্বাচিত করে আপনাদের পাশে থেকে কাজ করার সুযোগ প্রদান করবেন।

তিনি বলেন, আপনারা জানেন মায়া চৌধুরী যখনই এই এলাকার জনপ্রতিনিধি ছিলেন, তিনি তখন ব্যপক কাজ করেছেন। সেটা সবারই জানা আছে, নতুন করে বলার কিছু নেই। কিন্তু কিছু কাজ উনার অসমাপ্ত ছিল, তিনি সেগুলো শেষ করে যেতে পারেনি। আগামী নির্বাচনে জয়ী হলে তিনি সেই অসমাপ্ত কাজগুলো শেষ করতে পারবেন, আপনাদের যে ওয়াদা করেছিলেন সেই ওয়াদাগুলো পূরণ করতে পারবেন ইনশাআল্লাহ। পাশাপাশি নতুন করেও আরো অনেক উন্নয়ণ করবেন।

তিনি বলেন, এবার নির্বাচিত হলে মতলবকে একটি স্মার্ট জেলা হিসেবে আমরা গড়ে তুলবো। এখানকার স্কুল-কলেজ-মাদ্রাসা ডিজিটাল পদ্ধতিতে চলবে। বৈঠকে উপস্থিত নারীদের ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন নারী হিসেবে দেশকে যে এগিয়ে নিয়ে গেছে, আজকের বৈঠকে তারই প্রমাণ পাওয়া যায়। যে দেশের নারীরা আগে ঘর থেকে বের হতো না, সেই দেশের নারীরা এখন পুরুষদের সাথে কাধেঁ কাঁধ মিলিয়ে কাজ করছে। তারা রাজনৈতিক অনুষ্ঠানে যোগ দিচ্ছে। পুরুষের পাশাপাশি নারীরাও যে দেশ এগিয়ে নিতে কাজ করছে তার অবদান প্রধানমন্ত্রী শেখ হাসিনার। আজকে শিক্ষার ক্ষেত্রে, চিকিৎসার ক্ষেত্রে, সকল ক্ষেত্রে নারীরা সামনে থেকে দেশেকে নেতৃত্ব দিচ্ছে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মতলব দক্ষিণ মহিলা আওয়ামী লীগের সভাপতি আসমা আক্তার আঁখি, মতলব উত্তর উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লাভলী চৌধুরী, ছেংগারচর পৌর আওয়ামী লীগের সভাপতি মিলাতুননেছা মিলি, সাধারণ সম্পাদক শিউলী আক্তার, নায়েরগাঁও দক্ষিণ আওয়ামী লীগ এর সভাপতি শিলা মণি প্রমুখ। বৈঠকে সভাপতিত্ব করেন ফারজানা ইয়াসমিন ঝুনু।

প্রতিবেদক: খান মোহাম্মদ কামাল, ২৮ ডিসেম্বর ২০২৩