Home / চাঁদপুর / চাঁদপুরে লেখক পীযূষ কান্তি রায়ের স্মরণসভায় যা বললেন শিক্ষামন্ত্রী
Pijush-kanti-ray-chowdhury-shok

চাঁদপুরে লেখক পীযূষ কান্তি রায়ের স্মরণসভায় যা বললেন শিক্ষামন্ত্রী

চাঁদপুরে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা ও ভালোবাসায় দৈনিক সমকাল সুহৃদ সমাবেশের সাবেক সভাপতি পীযূষ কান্তি রায় চৌধুরীর প্রয়াণে স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৮ জানুয়ারি) বিকালে চাঁদপুর প্রেসক্লাব মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।

স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, শিক্ষামন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক ডা. দীপু মনি এমপি।

তিনি প্রয়াত পীযূষ কান্তি রায় চৌধুরীর বিভিন্ন গুণাবলী তুলে ধরে বলেন, পীযূষ কান্তির রায় চৌধুরী সকলের কাছে গ্রহনযোগ্য ব্যক্তিত্ব ছিলেন। আজকের এই উপস্থিতি তার প্রমান করে। এই গীতিকার গায়ক ও সুহৃদ সংগঠক ব্যক্তিত্বের মাঝে যে গুণাবলি ছিলো তা যেনো ভবিষ্যতে স্মরণ করা হয়। আমরা তার স্বর্গীয় আত্মার শান্তি কামনা করছি। পাশাপাশি আমরা তার পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি।

পীযূষ কান্তি রায় চৌধুরীকে স্মরণ করে সমকাল সুহৃদের এই স্মরণসভা অনুষ্ঠানের জন্য সমকাল সুহৃদ পরিবারের প্রতি তিনি ধন্যবাদ জানান।

শিক্ষামন্ত্রী আরো বলেন, পৃথিবীতে যুগে যুগে সমাজ সংস্কারে গুণিজনরা জন্মগ্রহণ করেন। এই গুনিজণদের স্মরন করা এবং তাদের প্রতি শ্রদ্ধা-ভালোবাসা থাকা আমাদের সকালের প্রয়োজন। এসময় তার স্ত্রী মীরা রায় চৌধুরীর উদ্দেশ্যে তিনি বলেন, আপনি একজন ভালো মানুষের সার্নিধ্য পেয়েছেন। আপনি তাকে নিয়ে গর্ব করতে পারেন। আমরাও তাকে নিয়ে গর্ব করি।

চাঁদপুর সমকাল সুহৃদের নব-নির্বাচিত জেলা সভাপতি ডা. পীযূষ কান্তি বড়ুয়ার সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. এএসএম দেলওয়ার হোসেন, চাঁদপুর সাহিত্য একাডেমীর মহা পরিচালক কাজী শাহাদাত, জাতীয় শিল্পকলা একাডেমীর কর্মকর্তা আবু সালেহ মোহাম্মদ আব্দুল্লা, চাঁদপুর প্রেস ক্লাবের সভাপতি শহীদ পাটোয়ারী, সাবেক সভাপতি শরীফ চৌধুরী, লেখক প্রকৌ. মো. দেলোয়ার হোসেন,

দৈনিক সমকাল পত্রিকার চাঁদপুর জেলা প্রতিনিধি ও চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ইকবাল হোসেন পাটেয়ারী, জেলা সমকাল সুহৃদের সহ-সভাপতি মোহাম্মদ আবু সায়েম, সাধারন সম্পাদক মো. খায়রুল আহছান সুফিয়ান, প্রয়াত পিযূষ কান্তি রায় চৌধুরীর স্ত্রী মীরা রায় চৌধুরী, কন্যা মীরা রায় চৌধুরী, বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদের সাধারন সম্পাদক মিঠুন বিশ্বাস, কবি ও লেখক আশিক বিন রহিম. মুহাম্মদ ফরিদ হাসান, শাহমুব জুয়েল প্রমুখ।

স্টাফ করেসপন্ডেন্ট
১৯ জানুয়ারি, ২০১৯