Home / চাঁদপুর / মানুষের জন্যে কিছু করতে হলে শুধু বিত্তবান নয়, চিত্তবানও হতে হয়
মানুষের জন্যে কিছু করতে হলে শুধু বিত্তবান নয়, চিত্তবানও হতে হয়

মানুষের জন্যে কিছু করতে হলে শুধু বিত্তবান নয়, চিত্তবানও হতে হয়

বাংলাদেশ আওয়মী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, আমাদের সমাজে অনেক বিত্তবান লোক রয়েছে কিন্তু, চিত্তবান লোকের খুব অভাব। কারণ মানুষের জন্য কিছু করতে হলে শুধুমাত্র বিত্তবান হলেই হয় না, চিত্তবান হতে হয়।

শুক্রবার (১৩ জুলাই) বেলা ১১টায় চাঁদপুর বাবুরহাট বাজারে সুরাইয়া- শহিদুল্লাহ ফাউন্ডেশনের উদ্যোগে দুঃস্থ- অসহায় ও দরিদ্রদের মাঝে নগদ অর্থ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির তিনি এই কথাগুলো বলেন।

তিনি আরো বলেন, একজন মানুষ পৃথিবীতে আসার পর জীবন-মৃত্যুর মাঝখানে যে সময়টা সে পায়, তা বেশিরভাগ নিজের জন্যই ব্যয় করে। কিন্তু মানুষের জন্য কিছু করার সামার্থ থাকলেও অনেকেই তা করে না। তবে কিছু মানুষ আছে, যারা নিজের পাশাপাশি সমাজের সব মানুষের জন্য কিছু করতে পছন্দ করেন। আর সে ভালো কাজের জন্য ওই মানুষটা মরেও বেঁচে থাকে।

সাবেক এ পররাষ্ট্রমন্ত্রী আরো বলেন, পৃথিবীতে ভালো কাজ করার মাঝে যে তৃপ্তি তা অন্য কিছুতে নেই। কারন একজন মানুষ শুধুমাত্র তার ভালো কাজের মাধ্যমেই বেঁচে থাকতে পারে। আজকে শহিদুল্লাহ মাস্টার যে উদ্যোগ নিয়েছেন তাতে আমি অন্তরের থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি। তিনি মানুষ হিসেবে একজন পরিতৃপ্ত ব্যক্তি।

তিনি আরো বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বালাদেশ এগিয়ে যাচ্ছে। শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, খাদ্য, বৃদ্যুৎ, তথ্য-প্রযুক্তিসহ সকল দিকে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। তাই উন্নয়নের অগ্রযাত্রাকে অব্যাহত রাকতে আবারো নৌকা মার্কায় ভোট দিয়ে জননেত্রী শেখ হাসিনাকে রাষ্ট্র ক্ষমতায় আনতে হবে।

ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শহিদুল্লাহ মাস্টারের সভাপতিত্বে এবং সদর উপজেলা আওয়ামী লীগের সহ-প্রচার সম্পাদক মনির হোসেন গাজীর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল ইসলাম নাজিম দেওয়ান, সহ-সভাপতি শহিদউল্লাহ খান, সাধারণ সম্পাদক আলী আরশাদ মিয়াজী, বাবুর হাট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোশারফ হোসেন।

অতিথিদের বক্তব্য শেখে সুরাইয়া-শহিদুল্লাহ ফাউন্ডেশনের পক্ষ থেকে বাবুরহাট এলাকার ৬৯জন দুঃস্থ্য, অসহায় ও দরিদ্রদের মাঝে নগট অর্থ প্রদান করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, রামপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মাহাবুবুর রহমান পাটওয়ারী, তরপুরচন্ডি ইউনিয়নের চেয়ারম্যান ইমাম হাসান রাসেল গাজী, সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আ. আজিজ খান বাদল, সাংগঠনিক সম্পাদক আইয়ুব আলী বেপারী, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুল, পৌর যুবলীগের আহ্বায়ক আব্দুল মালেক শেখ, যুগ্ম আহ্বায়ক শফিকুল ইসলাম, সদর উপজেলা যুবলীগের আহ্বায়ক হুমায়ুন কবির সুমন, যুগ্ম আহ্বায়ক শিমুল হাসান শামনু, সদর থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাছির গাজী সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

প্রতিবেদক- আশিক বিন রহিম

Leave a Reply