Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলবে ফার্মেসীর ‘৭ লাখ টাকার’ ঔষধ চুরি
মতলবে ফার্মেসীর ‘৭ লাখ টাকার’ ঔষধ চুরি

মতলবে ফার্মেসীর ‘৭ লাখ টাকার’ ঔষধ চুরি

মতলব বাজারের মেইন রোডে বৃহস্পতিবার (১২ জুলাই) গভীর রাতে পল্লী ফার্মেসীতে চুরির ঘটনা ঘটেছে। ফার্মেসীর সামনের সাটারের দুটি তালা ভেঙ্গে কয়েকটি কার্টুনসহ মূল্যবান ঔষধ নিয়ে চম্পট দেয় চোরচক্র ।

চুরির সংবাদ পেয়ে বাজার বণিক ও জনকল্যান সমিতির কোন নেতৃবৃন্দ না আসলেও পৌরসভার প্যানেল মেয়র মোঃ আবুল বাসার পারভেজ, সদরের কাউন্সিলর কিশোর কুমার ঘোষ, ড্রাগ এসোসিয়েশনের নেতৃবৃন্দসহ অনেক ব্যবসায়ীরা ঘটনাস্থলে ছুটে যান।

পল্লী ফার্মেসীর সত্যাধিকারী সুদর্শন দাস বলেন, ‘বৃহষ্পতিবার (১২ জুলাই) ঢাকা থেকে ৭ লাখ ৬০ হাজার টাকার ঔষধ নিয়ে রাতে ফার্মেসীতে আসেন। রাত সাড়ে ১১টায় ফার্মেসীর সাটার বন্ধ করে দুটি তালা লাগিয়ে বাসায় চলে যাই।

পরদিন শুক্রবার (১৩ জুলাই) সকাল সাড়ে ৬ টায় ফার্মেসীর সাটারের তালা খুলতে গিয়ে দেখি একটি তালাও নেই, সাটার খোলা। ভিতরে ডুকে দেখি ফার্মেসীর ঔষধগুলো তছনছ করে ফেলে রেখেছে। এছাড়া ঢাকা থেকে আনা ঔষধসহ ৩টি বড় কার্টুন ও ১টি বড় ব্যাগসহ মূল্যবান ঔষধগুলো ফার্মেসীতে নেই।’

প্রায় ৭ লক্ষাধিক টাকার ঔষধ চোরের দল নিয়ে গেছে বলে প্রাথমিকভাবে ধারনা করেছে ফার্মেসী মালিক। বাজারের বেশ কয়েকজন ব্যবসায়ী ক্ষোবের সাথে বলেন, বাজার বণিক সমিতির দায়িত্ব অবহেলার কারনেই এই ধরনের চুরির ঘটনা ঘটছে।

বাজারে প্রায় শহ¯্রাধিক দোকানপাট রয়েছে। প্রত্যেক দোকান মালিকরাই প্রতিনিয়ত বণিক সমিতির মাসিক চাঁদা দিয়ে আসছে। কিন্তু এত বড় বাজারে সে পরিমান পাহারাদার নেই। মাত্র ৫/৬জন পাহারাদার দিয়ে কাজ করায় এ ধরনের চুরির ঘটনা প্রতিনিয়তই ঘটছে।

বেশ কজন ব্যবসায়ী বলেন, বণিক সমিতির মেয়াদকাল দেড় বছর আগেই শেষ হলেও কমিটি না হওয়ায় সাধারণ ব্যবসায়ীদের মধ্যে ক্ষোভ দেখা দেয়। কমিটির কার্যক্রম না থাকায় বাজারের ব্যবসা প্রতিষ্ঠানের নিরাপত্তাসহ নানা সমস্যা সমাধান হচ্ছে না।

(মতলব দক্ষিণ করেসপন্ডেন্ট)

Leave a Reply